কাপাসিয়ায় কাভার্ডভ্যানকে সাইড দিতে গিয়ে ট্রলি খাদে, নিহত ২

গাজীপুর থেকে আব্দুর রহিম, এটিভি সংবাদ 

গাজীপুরের কাপাসিয়ায় কাভার্ডভ্যানকে সাইড দিতে গিয়ে একটি ইটভর্তি ট্রলি উল্টে ইটের নীচে চাঁপা পড়ে ঘটনাস্থলেই দুই শ্রমিক নিহত হয়েছে। সোমবার (২৯ মার্চ) বেলা ১২টার দিকে কাপাসিয়া-বলখেলা-নরুন-গাজীপুর আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকরা হলো, ময়মনসিংহ জেলার ধোবাউরা উপজেলার খাতগড়া গ্রামের মৃত মুজিবুর রহমানের ছেলে ইউসুফ (১৮) ও একই এলাকার আব্দুস সাত্তারের ছেলে আবু বকর (২২)।

জানা যায়, সোমবার দুপুরে উপজেলার তরগাঁও এলাকার কেবিএম ইটভাটা থেকে আমানউল্লাহ শেখের মালিকানাধীন ট্রলিটি দুই হাজার ইট ভর্তি করে কালীগঞ্জ উপজেলার নরুন এলাকার উদ্দেশ্যে রওনা হয়। পথে ট্রলিটি পাবুর দর্জিবাড়ি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির অপর একটি কাভার্ডভ্যানকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে বনের ভিতর পড়ে যায়।

এ সময় ট্রলির চালক পালিয়ে গেলেও দুইজন শ্রমিক ইটের নিচে চাঁপা পড়ে। খবর পেয়ে আশপাশের লোকজন এসে ট্রলির নীচ থেকে মৃত অবস্থায় তাদের উদ্ধার করে। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে।

কাপাসিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান খান, সোমবার দুপুরে দুর্ঘটনা কবলিত ইট বোঝাই ট্রলিটি কাপাসিয়া থেকে নরুন বাজারের দিকে যাচ্ছিল। এসময় বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানকে পাশ কাটাতে গিয়ে ট্রলিটি সড়কের পাশে উল্টে গিয়ে ট্রলি ইটের উপর থাকা দুই শ্রমিক ইটের নিচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় ট্রলি চালক আহত হয়েছে। সে গাজীপুরের কোনো এক হাসপাতালে চিকিৎসাধীন আছে বলে জানান। মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

তবে, ট্রলির মালিক পক্ষ দাবি করেছেন, বেপরোয়া গতির কাভার্ডভ্যানকে ধাক্কায় ট্রলিটি উল্টে সড়ক থেকে নীচে পড়ে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে।