যমুনা নদীতে অভিযানে ৭ মণ জাটকাসহ ১০ জেলে আটক

দুলাল চন্দ্র পাল (মানিকগঞ্জ), এটিভি সংবাদ 

মানিকগঞ্জ জেলার শিবালয়ের যমুনা নদীতে অভিযান চালিয়ে সাত মণ জাটকাসহ ১০ জেলেকে আটক করেছে উপজেলা প্রশাসন। পরে আটক ১০ জেলেকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুই বছর করে কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম রুহুল আমিন রিমন।

উপজেলা  সিনিয়র মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রফিকুল আলম জানান, জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম রুহুল আমিনের নেতৃত্বে শিবালয় উপজেলার যমুনা নদীতে অভিযান চালিয়ে ওই ১০ জেলেকে জাটকা ধরা অবস্থায় আটক করা হয়।

এ সময় তাদের কাছে থাকা সাত মণ জাকটা জব্দ করা হয়। আটককৃত জাটকা মাছ স্থানীয় বিভিন্ন এতিমখানা ও গরিব  সাধারণের মাঝে বিতরণ করা হয়। এ ছাড়া দুই হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়।

এ সময় শিবালয় সার্কেলের এএসপি তানিয়া আক্তার, শিবালয় থানার ওসি ফিরোজ কবীর, সহকারী কমিশনার (ভূমি) ফারশিদ বিন এনাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম রুহুল আমিন জানান, আটককৃত জেলেদের প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।