দৌলতদিয়ায় বেড়েছে ঢাকামুখী যাত্রী ও ছোট গাড়ির চাপ

মিরাজ গাজী (রাজবাড়ী), এটিভি সংবাদ 

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঢাকামুখী এবং ঢাকাফেরত যাত্রী ও ছোট গাড়ির চাপ বেড়েছে।  এ নৌরুটে দিনে পাঁচটি ফেরি এবং দিনরাত মিলে ১৫টি ফেরি চলাচল করছে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে এ চিত্র দেখা যায়। মাহেন্দ্রের যাত্রী একটি প্রাইভেট হাসপাতালের প্যাথলজিস্ট রজব আলী বলেন, একটি চাকরির ব্যাপারে আমার স্ত্রীর কাগজপত্র জমা দেওয়ার জন্য  জরুরি কাজে কুষ্টিয়া থেকে ভোরে মাহেন্দ্রে রওনা হয়েছি। ফেরিতে ওঠার পর দেখি  লকডাউনের মধ্যে সামাজিক দূরত্বের বালাই নেই। এ অবস্থায় করোনা রোধ করা কীভাবে সম্ভব?

প্রাইভেটকারচালক এমরান শেখ বলেন, লকডাউন থাকলেও আমাদের কোনো লকডাউন নেই; আমরা পেটডাউনে বিশ্বাসী। কবে যে এ অবস্থার থেকে পরিত্রাণ পাওয়া যাবে তা আল্লাহই জানেন।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের টার্মিনাল সহকারী রেজাউল করিম বলেন, দিনে দৌলতদিয়ায় ৫টি ছোট ফেরি চলাচল করছে। বর্তমানে এ নৌরুটে দিনে ও রাত মিলে ১৫টি  চলাচল করে বলে তিনি জানান।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি’র দৌলতাদিয়াঘাট কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, গত কয়েক দিনে ঢাকাফেরত ও ঢাকামুখী যাত্রীদের চাপ অনেকটা বেড়েছে।