ডাকবাক্সের আদলে গড়ে ওঠা ডাক ভবনের উদ্বোধন

সৈকত মনি, এটিভি সংবাদ 

রাজধানীর আগারগাঁওয়ে নবনির্মিত ডাক ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি ভবনটি উদ্বোধন করেন।

এর আগে ডাক বিভাগের নতুন ভবন উদ্বোধন মুহূর্ত স্মরণীয় করে রাখতে স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন তিনি।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন এবং ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন প্রমুখ স্বাস্থ্যবিধি মেনে ডাক ভবনে উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন।

উল্লেখ্য, রাস্তার মোড়ে বা বিশেষ জায়গায় যেমন লেটারবক্স বা ডাকবাক্স দেখা যায়, ঠিক সেই আদলেই নির্মাণ করা হয়েছে ডাক ভবন। যদিও এখন লেটারবক্সের দেখা তেমন মেলে না। মানুষ যেন চিঠি, ডাকবাক্সকে ভুলে না যায় সে জন্যই এমন ভবন নির্মাণ করা হয়েছে।

জানা যায়, ৯১ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ডাক ভবন নির্মাণ করা হয়েছে। ২টি বেজমেন্টসহ ১৪তলা ভবন নির্মাণের জন্য ‘বাংলাদেশ ডাক অধিদপ্তরের সদর দপ্তর’ শীর্ষক প্রকল্পটি ২০১৮ সালের ২০ মার্চ একনেকে অনুমোদিত হয়। নবনির্মিত ডাক ভবনে সুসজ্জিত ও সমৃদ্ধ লাইব্রেরি, আধুনিক পোস্টাল মিউজিয়াম, সুপরিসর অডিটরিয়াম, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, মেডিকেল সুবিধা, অগ্নিনির্বাপক ব্যবস্থা এবং সার্বক্ষণিক ওয়াইফাইসহ অন্যান্য তথ্যপ্রযুক্তিগত সুবিধা রাখা হয়েছে।