দিনাজপুর জেলার জামাই হলেন রেলমন্ত্রী সুজন

জালাল উদ্দিন চৌধুরী, এটিভি সংবাদ  

বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন দিনাজপুর জেলার জামাই হলেন। তিনি গত ৫ জুন জেলার বিরামপুরের মেয়ে শাম্মী আকতার মনিকে বিয়ে করেন।

রাজধানীর উত্তরায় এক ঘরোয়া পরিবেশের মধ্য দিয়ে তাদের বিয়ের কাজ সম্পন্ন হয়। দু’জনেরই এটি দ্বিতীয় বিয়ে।

বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী গণমাধ্যমকে জানান, দিনাজপুরের বিরামপুর পৌর শহরের পূর্ব জগন্নাথপুরের বাসিন্দা মৃত আব্দুর রহিমের মেয়ে শাম্মী আকতার মনিকে বিয়ে করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি জানান, মনি ঢাকার উত্তরায় থাকেন। তিনি ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের অ্যাডমিনে চাকরি করতেন। এর মধ্যে ল’ পাস করে হাইকোর্টে এক সিনিয়র উকিলের সঙ্গে প্র্যাকটিস করছেন।

দুই ভাই এক বোনের মধ্যে মনি দ্বিতীয়। এর আগে মনির বিয়ে হলেও ২০১১ সালে স্বামীর সঙ্গে তার ছাড়াছাড়ি হয়। তার প্রথম পক্ষের একটি কন্যাসন্তান রয়েছে।

মনির বাবা আব্দুর রহিম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) চাকরির সুবাদে সপরিবারে বিরামপুরে স্থায়ী হন। মনি রেলমন্ত্রীর পূর্ব পরিচিত ছিলেন।

রেলমন্ত্রী নূরুল ইসলামের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে। তিন সন্তানের বিয়ে হয়ে গেছে।

৬৫ বছর বয়সি রেলমন্ত্রী নূরুল ইসলাম ১৯৬৫ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন। তিনি পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসনে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদের এমপি নির্বাচিত হন।