গাজী গ্রুপকে ১ উইকেটে হারাল আবাহনী

স্পোর্টস ডেস্ক, এটিভি সংবাদ

ডিপিএলে ঢাকা আবাহনী-গাজী গ্রুপ ক্রিকেটার্স মধ্যকার ম্যাচটিতে ক্ষণে ক্ষণে ছড়িয়েছে রোমাঞ্চ। বারবার ম্যাচের মোড় বদলানোর পর শেষ পর্যন্ত মাহমুদউল্লাহদের বিপক্ষে ১ উইকেটে নাটকীয় জয় পেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা আবাহনী। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৩০ রান তোলে গাজী গ্রুপ। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৯ উইকেটে জয়ের বন্দরে পৌঁছেছে মুশফিক বাহিনী।

তারকায় ভরপুর আবাহনীর বিপক্ষে মাত্র ১৩১ রানের টার্গেটটা মামুলিই ছিল। তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্যরানেই ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার। আরেক ওপেনার লিটন দাস আউট হওয়ার পূর্বে করেন ২২ রান। এরপর ক্রমেই মুশফিক, মোসাদ্দেক এবং নাঈমের উইকেট হারায় শিরোপাপ্রত্যাশী ক্লাবটি।

এদিকে একাই লড়তে থাকেন বাঁ-হাতি টপ-অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ষষ্ঠ উইকেটে কিছুক্ষণ তার সঙ্গ দেন দলীয় অলরাউন্ডার আফিফ হোসেন। এ সময় সহজ জয়ের পথে এগোচ্ছিল আবাহনী।

কিন্তু ৪৯ বলে ৫৮ রানে শান্ত এবং ১৮ বলে ১৪ রানে আফিফ সাজঘরে ফিরলে নতুন করে জয়ের স্বপ্ন বুনতে থাকে গাজী গ্রুপ। তাদের জয়ের স্বপ্নটা আরো ঘণীভূত করেন দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও পেসার মুকিদুল ইসলাম। ১৮তম ওভারে রিয়াদ নেন দুটি এবং পরের ওভারেই মুকিদুল নেন ১টি উইকেট।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল। দলীয় অধিনায়ক নাসুম আহমেদের হাতে বল তুলে দিলেও ভরসায় মূল্য দিতে ব্যর্থ হন তিনি। শেষ পর্যন্ত ১ উইকেট জয় পায় আবাহনীই।

এর আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ সাইফউদ্দিন এবং মেহেদী হাসান রানাদের দুর্দা্তে বোলিংয়ে দাঁড়াতেই পারেননি গাজী গ্রুপ গ্রুপের ব্যাটসম্যানরা। ১৩০ রান তুলতে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার সৌম্য সরকার। এছাড়া জাকির হাসান ২৭ এবং মুমিনুল ইসলাম করেন ২৫ রান।

আবাহনী পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন মোহাম্মদ সাইফউদ্দিন। এদিকে ৩টি উইকেট পেয়েছেন মেহেদী হাসান রানা।