চাঁপাইনবাবগঞ্জে ৩০শে জুন পর্যন্ত আবারো বাড়ানো হলো বিধিনিষেধ

সেরাজুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ), এটিভি সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে ২৩ জুন দিবাগত রাত থেকে  চতুর্থ দফা শেষে পঞ্চমবারের মতো ৩০শে জুন মধ্যরাত পর্যন্ত আবারো বাড়ানো হলো বিধিনিষেধ।

বুধবার বিকেলে ই-মেইলের মাধ্যমে জেলা প্রশাসক কার্যালয় থেকে সাংবাদিককে এ  তথ্য জানানো হয়।
বিধিনিষেধ গুলো হলো- ক্রেতা ও বিক্রেতাকে বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে সব দোকান ও শপিংমল সকাল
৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা রাখতে পারবে।

মৌলিক ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রবের দোকান খোলা থাকবে এবং সব সাপ্তাহিক হাট বাজার বন্ধ থাকবে।খাবারের দোকান ও হোটেল-রেস্তোরা সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খাদ্য সরবরাহ করা যাবে কিন্তু ভিতরে বসে খাওয়া যাবে না। চালক ব্যতিত মোটরসাইকেলে কোন আরোহী থাকতে পারবে না। বিভিন্ন সামাজিক অনুষ্ঠান জন্মদিন,বিবাহ, পিকনিক পার্টি বন্ধ থাকবে।

রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান করা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে রিক্সায় একজন,অটোরিকশায় দুইজন এবং গণপরিবহনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। কেউ স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আমের পরিবহন ব্যতিত অন্য আন্তঃপরিবহন বন্ধ থাকবে।

শিল্প-কারখানাসমুহ স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে। চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমস্তাপুর, ভোলাহাট,নাচোল ও শিবগঞ্জ উপজেলার বড় আম বাজারগুলো কলেজ,স্টেডিয়াম বা বড় মাঠে স্থানান্তর করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে প্রতি ওয়াক্তে ২০ জন মুসল্লী অংশগ্রহণ করতে পারবে। অন্যান্য ধর্মাবলম্বীরাও একই পদ্ধতিতে উপাসনা করবে। কৃষিকাজে জড়িত শ্রমিকগণ স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯ থেকে ৫ টা পর্যন্ত কাজ করতে পারবে।