ঢাকার ধামরাই উপজেলায় বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠান

তরুণ-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ, অল্প বয়সে গর্ভধারণের ঝুঁকি এবং পরিকল্পিত পরিবার গঠনের সুবিধা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ প্রামাণ্য অনুষ্ঠান ২৪ জুন ২০২১ খ্রিঃ বৃহস্পতিবার ধামরাই উপজেলা পরিষদ সভাকক্ষে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হয়।

বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল নিয়মিতভাবে এই অনুষ্ঠান করে থাকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোঃসামিউল হক,সহকারী কমিশনার (ভূমি)অন্তরা হালদারক,শিক্ষক শ্যামল চন্দ্র সরকার,অভিভাবক এবং দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ জন শিক্ষার্থী।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ সামিউল হক বলেন,”করোনাকালে বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের বেশি সচেতন থাকতে হবে।

আমরা নিয়মিত মনিটরিং করছি পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থী দের যোগাযোগ রাখছি।আমরা চাইনা কোন শিক্ষার্থী ঝরে যাক।আমরা চাই বাল্যবিবাহ প্রতিরোধের মাধ্যমে আজকের শিক্ষার্থীরা এগিয়ে যাবে সামনে। এক্ষেত্রে বাংলাদেশ বেতারের তারুণ্যের কন্ঠ সত্যিই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

আমাদের উপজেলায় অনুষ্ঠান টি করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।।আমরা বাল্যবিয়ের খবর পেলেই তা বন্ধ করতে প্রস্তুত আছি।বাংলাদেশ বেতারের এই অনুষ্ঠান বাল্যবিয়ে প্রতিরোধে যে ভূমিকা পালন করছে তা চলমান থাকুক এই প্রত্যাশা করি।

আগামী ৩ জুলাই ২০২১ তারিখ শনিবার রাত ৮.১০ মিনিটে ঢাকা- ক এবং এফ এম ১০৬ মেগাহার্জে ও বাংলাদেশ বেতারের এ্যাপসে সজীব দত্তের সঞ্চালনায় উপপরিচালক মোঃ আমিরুল ইসলামের তত্ত্বাবধানে সহকারী পরিচালক (অনুষ্ঠান) তোফাজ্জল হোসেন এর প্রযোজনায় ধারণকৃত এ অনুষ্ঠানটি শোনা যাবে।