কঠোর লকডাউনে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা প্রশাসন ও থানা পুলিশ

জুবায়ের আহমেদ (ঘাটাইল), এটিভি সংবাদ  

কঠোর লকডাউনের মধ্য দিয়ে করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন, ঘাটাইল উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। এ কঠোর অবস্থানে ঘাটাইল উপজেলা প্রশাসন মহাসড়কে সকল গণপরিবহন বন্ধ রাখতে সক্ষম হয়েছে। স্থানীয়ভাবে কিছু অটোভ্যান চলাচল করলেও তা তল্লাশি করা হচ্ছে। পৌর শহরসহ উপজেলার বিভিন্ন সড়ক ও মহাসড়কে টহল দিচ্ছে স্থানীয় থানা পুলিশ। দোকানপাট, শপিং মল বন্ধ রয়েছে। যারা প্রয়োজনে রাস্তায় বের হচ্ছেন, তাদেরকে কঠোর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জেলা শহরের সঙ্গে উপজেলার যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার বৃষ্টির মধ্যেও পুলিশকে সড়ক ও মহাসড়কে দায়িত্ব পালন করতে দেখা গেছে। উপজেলা প্রশাসনের কঠোর নেতৃতে মাঠে রয়েছে প্রশাসন। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে অভিযান পরিচালনা করা হচ্ছে। উপজেলা শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা রয়েছে।

ঘাটাইল থানার ওসি মাকসুদুল আলম জানান, আমরা সার্বক্ষণিক মাঠে রয়েছি। সকাল থেকে সরকারের নির্দেশ মোতাবেক সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করাসহ চেকপোস্ট বসানো হয়েছে। অযথা বাইরে বের হওয়া মানুষদের বুঝিয়ে বাড়িতে পাঠানো হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, ঘাটাইলে সেনাবাহিনী মোতায়েন রয়েছে, যারা বিভিন্ন জায়গায় টহল দিচ্ছে। আমরা লকডাউন বাস্তবায়ন করার জন্য মাঠে নেমেছি এবং সরকারের যে বিধিনিষেধ রয়েছে এটা যারা মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।