সৌদি আরবের আল উলায় কান চলচ্চিত্র উৎসবের আত্মপ্রকাশ : চলছে সিনেমার শুটিং

আব্দুল্লাহ আল মামুন (সৌদিআরব), এটিভি সংবাদ

সৌদি আরবের আল উলা শহরে সদ্য প্রতিষ্ঠিত ফিল্ম এজেন্সি রয়্যাল কমিশন ফিল্ম আল উলার একটি প্রতিনিধি দল  গত মঙ্গলবার প্রাকৃতিক ও সাংস্কৃতিক  তাৎপর্যপূর্ণ উত্তর-পশ্চিম সৌদি আরবের একটি অঞ্চল আল উলা শহরে আন্তর্জাতিক চলচ্চিত্র ও টিভি প্রযোজনার প্রচারের জন্য  গত মঙ্গলবার কান ফিল্ম অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

এই বছরের শুরুতে বার্লিনেলে যাত্রা করার পরে, এটি কান চলচ্চিত্র সংস্থার পক্ষে প্রথম অনুষ্ঠান ।ফিল্ম আল উলা তার নতুন সুযোগ  সুবিধাগুলি ঘোষণা করে যে যেখানে ১৫০ টি ফিল্ম ক্রু থাকার ব্যবস্থা করা হবে এবং প্রযোজনা অফিস, বিনোদনমূলক সুবিধা এবং একটি বহিরঙ্গন সিনেমা হল অন্তর্ভুক্ত থাকবে।

ইতিমধ্যে নির্মাণের প্রথম ধাপটি চালু হয়েছে, চলতি ২০২১ সালের শেষের দিকে আবাসন ব্যবস্থা উপযোগী হতে শুরু করবে।

৭৪তম কান ফিল্ম ফেস্টিভালটি জুলাই ০৬ থেকে ২০ জুলাই ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত হবে ফিল্ম আল উলা I এতে থাকবে অসাধারণ স্থান এবং  বেশিরভাগ অনাবিষ্কৃত গন্তব্য প্রদর্শন করা হবে, যা চলচ্চিত্রের নির্মাতাদের বিশ্বের বেশিরভাগ সংবেদনশীল দৃশ্যের সাথে উপস্থাপন করা হবে।

 ঐতিহাসিক স্থানটি ২০০,০০০ বছরের ইতিহাস বহন করে।  প্রাচীন শহর হেগ্রা সৌদির প্রথম ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট সহ এই অঞ্চলে দাদানাইটস এবং নবাতিয়ানদের প্রাচীন আরবীয় রাজ্যগুলি, রোমান যুগ এবং ইসলামিক যুগের প্রথম দিকের নওলিথিক যুগের ইতিহাস অনুসারে ঐতিহাসিক স্থান রয়েছে ।

তৌফিক আল-জায়েদী পরিচালিত এবং আঞ্চলিকভাবে সংস্কৃতি মন্ত্রণালয়ের ফিল্ম কমিশনের অর্থায়নে পরিচালিত “নওরা” সহ অনেক স্থানীয় প্রযোজনাও আলুলায় শুটিং করা হবে বলে জানা গেছে ।