ঘাটাইলে বাংলা ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে সন্ত্রাসী মহল!

সাংবাদিক রাহাতকে প্রাণনাশের হুমকি! 

ঘাটাইল থেকে জুবায়ের আহমেদ, এটিভি সংবাদ 

টাঙ্গাইলের ঘাটাইলে গোয়াপচা নদীতে বাংলা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। একটি সন্ত্রাসী মহল দীর্ঘদিন যাবত এ অবৈধ কর্মকাণ্ড করছে বলে জানা যায়।

উপজেলার শিবেরপাড়া দেওপাড়া গ্রামে ড্রেজার মালিক জীবনের বিরুদ্ধে অভিযোগ জানতে চাইলে জীবন বলেন, নিউজ করবেন করেন সমস্যা নাই, তবে সংবাদ সংগ্রহ করতে গেলে ড্রেজারের মালিক জীবনের আরেক সহকর্মী মুরাদ খান মুঠোফোনে ঘাটাইল রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাহাতুজ্জামান রাহাতকে প্রাণনাশের হুমকি দেয়।

এলাকাবাসী বলেন, বালু উত্তোলনের কারণে নদীর গভীরতা সৃষ্টি হয়ে তীরবর্তী বাড়িঘর ও ফসলি জমি ভাঙন ও পরিবেশ বিপর্যয়ের মারাত্মক আশঙ্কা রয়েছে। এলাকাবাসীর অভিযোগ ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে ফলে আশপাশের আবাদি জমি ও নদী ধ্বংসের মুখে পড়ছে। আবার কিছু জমি এমনভাবে ধ্বসে পড়েছে, যে সেটা আর আবাদ করার যোগ্য নয়।

ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ না করা হলে সমস্ত এলাকা ধ্বংসের মুখে পড়বে বলে জানিয়েছেন এলাকাবাসী। একদিকে ফসলী ভূমি নষ্ট হয়ে যাবে, অন্যদিকে পরিবেশ ভারসাম্য হারাবে। বালু উত্তোলন করছে বেশ কিছুদিন ধরেই। আনুমানিক ৫০ফিট গভীর করে বালু উত্তলন করছে তবে আশেপাশের জমি ভেঙ্গে পড়ছে। ইতিমধ্যে আরও অনেকের ফসলী জমি ভেঙ্গে পড়ছে।

উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার বলেন, বিষয়টি জানলাম এবং দ্রুত এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে অচিরেই আসছে এটিভি সংবাদের অনুসন্ধানী প্রতিবেদন। চোখ রাখুন এটিভি সংবাদে..