ফ্রিতে ডোনারুমাকে পেয়ে গেল নেইমারের পিএসজি

স্পোর্টস ডেস্ক, এটিভি সংবাদ

দীর্ঘ ৫৩ বছর পর ইতালিকে ইউরো কাপের শিরোপা জেতানোর পথে পুরো আসরে দুর্দান্ত খেলেছেন গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা। দলকে শিরোপা জেতানোর পাশাপাশি নিজে পেয়েছেন আসর সেরা খেলোয়াড়ের পুরস্কার। ইউরো শেষ হতেই তিনি যোগ দিলেন পিএসজিতে।

অন্য যেকোনো সময় হলে নিশ্চিতভাবেই কয়েক কোটি ইউরো খরচ হয়ে যেত ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। কিন্তু এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে ফ্রি এজেন্ট থাকায় বিনামূল্যেই বর্তমান সময়ের অন্যতম সেরা গোলরক্ষককে পেয়ে গেল তারা।

চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আগেই মিলান ছাড়ার কথা জানিয়েছিলেন ২২ বছর বয়সী ডোনারুমা। ইউরো শেষ হওয়ার পর ৫ বছরের চুক্তিতে তিনি নাম লেখালেন পিএসজিতে। বুধবার এ চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে উভয়পক্ষ।

পিএসজিতে নাম লিখিয়ে ডোনারুমা বলেছেন, ‘এই গ্রেট ক্লাবের অংশ হতে পেরে আমি গর্বিত। আমি নতুন চ্যালেঞ্জ নিতে এবং নিজের আরও উন্নতি করতে প্রস্তুত। পিএসজির হয়ে আমি যত বেশি সম্ভব শিরোপা জিততে চাই এবং সমর্থকদের আনন্দ দিতে চাই।’

বয়স মাত্র ২২ হলেও এরই মধ্যে ইতালি জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ৩৩টি ম্যাচ। আর সিনিয়র ক্যারিয়ারে তার ম্যাচের সংখ্যা ২৫১টি। সবশেষ সিরি আ’য় মিলানের হয়ে শুধুমাত্র একটি ম্যাচ বাইরে ছিলেন ডোনারুমা। দীর্ঘ ৭ বছর পর মিলানের চ্যাম্পিয়নস লিগে ফেরায় রেখেছেন বড় অবদান।

ডোনারুমা ক্লাব ছেড়ে আসায় তার জায়গায় ফ্রান্সের মাইক মাইগনানকে দলে ভিড়িয়েছে মিলান। গত মৌসুমে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চ্যাম্পিয়ন দল লিলের হয়ে খেলেছেন তিনি।

এদিকে এবারের দলবদলে চতুর্থ খেলোয়াড় হিসেবে ডোনারুমাকে দলে টানল পিএসজি। এর আগে ডাচ মিডফিল্ডার জর্জিনিও উইজনাল্ডুম, স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস ও মরক্কোর ফুলব্যাক আশরাফ হাকিমিকে দলে ভিড়িয়েছে প্যারিসের দলটি।