বিতর্কিত নারী হেলেনা জাহাঙ্গীর র‍্যাবের হাতে আটক

সৈকত মনি (ঢাকা), এটিভি সংবাদ 

বহুল সমালোচিত, মুসলিম সমাজের বিতর্কিত নারী ও সদ্য আওয়ামী লীগের নারী বিষয়ক উপ-কমিটি থেকে বাদপড়া হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে র‍্যাবের গোয়েন্দা শাখার এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তার বাসায় বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা। আটকের পর হেলেনা জাহাঙ্গীরকে র‌্যাবের সদর দপ্তরে নেওয়া হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি টিম হেলেনা জাহাঙ্গীরের বাসায় যান। প্রায় তিন ঘণ্টা অভিযান পরিচালনার পর হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়।

অভিযানের বিষয়টি র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কেএম আজাদ নিশ্চিত করে রাত ৯টায় গণমাধ্যমকে জানিয়েছিলেন। র‍্যাব-২ এর একটি দল গুলশান-২ এর ৩৬ নম্বর সড়কে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান শুরু করেছে।

এর আগে বারবার দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে নারী বিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে গত রোববার হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দিয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উপ-কমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ স্বাক্ষর করেন।
এতে বলা হয়, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্যপদ হতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সেই কারণেই তাকে উপ-কমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক।

চাকরিজীবী লীগ’ নামে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, তারা দুই-তিন বছর ধরেই আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদন পাওয়ার চেষ্টা করছে। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) যেহেতু বিতর্কিত নারী, মাদকসেবী ও আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্নকারী হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করেছেন, এতে তার নিজস্ব লোকজন মনোক্ষুন্ন হলেও র‍্যাবের কার্যকরী ভূমিকায় দেশের সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছেন। তার বাসায় বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে বলে জানিয়েছেন র‍্যাব কর্মকর্তারা। যেহেতু বিপুল পরিমান মাদক পাওয়া গিয়েছে সেক্ষেত্রে মাদকদ্রব্য আইনে তাকে জেলহাজতে পাঠিয়ে সঠিক বিচারের দাবি জানিয়েছেন এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।