কোভিড-১৯ টিকা সম্পন্ন হয়েছে ১ কোটি ৪০ লাখ ৮৯ হাজার ২০১ ডোজ

সৈকত মনি, এটিভি সংবাদ

দেশে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি শুরুর পর এখন পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হয়েছে ১ কোটি ৪০ লাখ ৮৯ হাজার ২০১ ডোজ। এর মধ্যে এক ডোজ নিয়েছেন ৯৬ লাখ ৯৭ হাজার ৪১৭ জন। টিকার দুই ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৯১ হাজার ৭৮৪ জন।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার ফর্মুলায় ভারতের সেরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান যায়। এদিন মোট টিকা দেওয়া হয়েছে ৩ লাখ ২২ হাজার ৪৪৩ ডোজ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ আজ কেউ পায়নি। দ্বিতীয় ডোজ নিয়েছেন ১১ হাজার ৮৯৮ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৫৩ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ১৮ হাজার ৭৮৫ জন।

পাশাপাশি মঙ্গলবার ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং  দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ২৬ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৫৪ হাজার ৪৪৯ ডোজ।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯ লাখ ২৬ হাজার ২৬৩ ডোজ, আর মঙ্গলবার দেওয়া হয়েছে ৮২ হাজার ৫৪ ডোজ। আর এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ১ কোটি ৬৬ লাখ ৮৯ হাজার ৩৫ জন।