লেবাননে হামলা নিয়ে ইসরাইলকে আরব লীগের হুশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

সাত বছর পর আবারও লেবাননের প্রতিরোধ সংগঠন হিজবুল্লাহ এবং ইসরাইলের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। দক্ষিণ লেবাননে ইসরাইল গত বৃহস্পতিবার যে বিমান হামলা চালিয়েছে তার বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করেছে আরব লীগ। খবর সিনহুয়ার।

সংস্থাটি বলেছে, লেবানন থেকে রকেট হামলার অভিযোগ তুলে ইসরাইল যে বিমান হামলা চালিয়েছে এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

২২ মুসলিম জাতির এ সংগঠন এক বিবৃতিতে বলেছে, লেবানন একটি কঠিন সময় পার করছে এবং সেখানে আর কোনো উত্তেজনা সৃষ্টি করা মোটেই উচিত হবে না।

আরব লীগ আরও বলেছে, ইসরাইলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটর নেতৃত্বাধীন প্রশাসন যে হামলা চালাচ্ছে তার অর্থ হচ্ছে তারা শক্তি প্রদর্শন করছে।

এ অবস্থায় বড় ধরনের সংঘাতে না জড়ানোর জন্য লেবাননের বিভিন্ন সংগঠনের প্রতি আরব লীগ আহ্বান জানিয়েছে। পাশাপাশি লেবাননের চলমান রাজনৈতিক অর্থনৈতিক সংকট মোকাবেলায় সহযোগিতা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান হয়।

এদিকে, লেবাননে মোতায়েন জাতিসংঘ বাহিনীর প্রধান ইসরাইল এবং লেবাননকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। বর্তমান অবস্থাকে যেকোন সময়ের চেয়ে অনেক বেশি নাজুক এবং সংকটাপন্ন বলে উল্লেখ করেছেন তিনি।