কানাইপুরে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১০

অনুসন্ধানী প্রতিবেদন, এটিভি সংবাদ

ফরিদপুর জেলার কানাইপুরের রনকাইল গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় হামলাকারীরা কয়েকটি বসতবাড়ি ভাঙচুর করেছে। আহত হয় কমপক্ষে ১০ জন।

বুধবার (১১ আগস্ট) সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ সংঘর্ষে জড়িত ছয়জনকে আটক করেছে।

ফরিদপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ জলিল জানান, কানাইপুরের রনকাইল এলাকার বিদ্যমান দুই পক্ষকে আমরা নোটিশ করেছিলাম থানায় হাজির হতে, কিন্তু তারা থানায় না এসে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তিনি বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সঙ্গে যুক্ত সন্দেহে ছয়জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল মাতুব্বর ও আলতাব মাতুব্বরের সমর্থকেরা স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য সালাম মোল্লার সমর্থকদের ওপর হামলা করে। পরে উভয়পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে।

কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন এটিভি সংবাদকে বলেন, রনকাইল গ্রামে একটি জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ হয়। ইতোপূর্বে একাধিকবার পুলিশ প্রশাসনের সহযোগিতায় মারামারি/দাঙ্গা-হাঙ্গামা বাড়তে দেয়া হয়নি।

তিনি বলেন, প্রশাসনের সঙ্গে কথা বলে দ্রুত একটি মীমাংসার পর্যায়ে গিয়েছিলাম। কোতয়ালী থানার ওসিও দু’পক্ষকে নোটিশ করেছিল, কিন্তু তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিষয়টিতে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

উল্লেখিত বিষয়টিতে সঠিক তদন্ত প্রয়োজন। কাউকে অন্যায়ভাবে জড়ানো হলে তা হবে প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।