শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে উচ্চপর্যায়ের বৈঠক বিকালে

সৈকত মনি, এটিভি সংবাদ 

কোভিড-১৯ মহামারির ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হতে পারে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আজ আন্তঃমন্ত্রণালয় বৈঠক বসছে।  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এতে সভাপতিত্ব করবেন।  বৈঠকের পর এ বিষয়ে নেওয়া সিদ্ধান্ত গণমাধ্যমের কাছে তুলে ধরার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।  তিনি গণমাধ্যমকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান কবে থেকে খোলা হবে সে বিষয়ে সিদ্ধান্ত রোববার বিকাল ৩টায় আন্তঃমন্ত্রণালয়ের সভায় নেওয়া হবে। স্কুল-কলেজ খোলার পর কী কী করণীয় হবে সেসব বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে।

বিকালে মন্ত্রিপরিষদ বিভাগে বসছে ওই আন্তঃমন্ত্রণালয় সভা। এতে শিক্ষা, কৃষি, তথ্য ও সম্প্রচার, স্বাস্থ্যমন্ত্রী এবং ক্রীড়া, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর অংশ নেওয়ার কথা আছে। এছাড়া ৬ জন সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এতে যোগ দেবেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বৈঠকে সভাপতিত্ব করবেন।

গত বছরের  ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।  ১৮ মার্চ প্রথমম  মৃত্যু হয় করোনায়।  ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সবশেষ সরকারি ঘোষণা মোতাবেক ১১ সেপ্টেম্বর  পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকছে।