টাঙ্গাইলের ভূঞাপুরে বালুঘাটে অভিযান, ৩ জনকে কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি, এটিভি সংবাদ  

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার যমুনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে নদীরক্ষা গাইড বাঁধের ওপরে বিক্রির অভিযোগে তিন ব্যবসায়ীকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অনলাইনে সংবাদ প্রকাশের পর মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল রনি। এ সময় অর্জুনা ইউনিয়নের কুঠিবয়রা বাজার এলাকায় গড়ে ওঠা অবৈধ বালুরঘাট থেকে তিন বালু ব্যবসায়ীকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এতে দণ্ডপ্রাপ্তরা হলেন— উপজেলার ফসলান্দি গ্রামের লিয়াকত আলী তালুকদারের ছেলে জাহিদুল (২৭), কুঠিবয়ড়া গ্রামের মাদারী জমাদ্দারের ছেলে শাহাদত জমাদ্দার (২১) ও একই গ্রামের জামাল সরকারের ছেলে ইয়াকুব সরকার (২৫)।

ভূঞাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল রনি জানান, জাতীয় পর্যায়ে সংবাদ প্রকাশের পর উপজেলার কুঠিবয়ড়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করার দায়ে তিন অসাধু বালু ব্যবসায়ীকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভূঞাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল রনি’র দেশের স্বার্থে এ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।