চতুরঙ্গ আয়োজিত ১৩তম ইলিশ উৎসবে সংবর্ধিত হলেন উত্তরা টিভির সিইও জাকির হোসাইন

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

গত মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে উৎসবের সম্মাননা স্মারক, ইলিশ উৎসবের গেঞ্জি ও মাস্ক প্রদানের মাধ্যমে সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধিত অতিথি জাকির হোসাইন বলেন বিগত ২ বছর যাবৎ আমরা ইলিশ উৎসব এর সকল অনুষ্ঠানমালা সরাসরি সম্প্রচার করে আসছি। এর ফলে দেশে ও বিদেশে এই উৎসব আমেজ ছড়িয়ে পড়েছে। এটি শুধু উৎসব নয়, এটি প্রতিবাদ ও অঙ্গীকার। একটা মা ইলিশের পেটে ১২ লাখ ইলিশ হয়। সুতরাং একটা ইলিশ রক্ষা মানে ১২ লাখ ইলিশ রক্ষা করা।

তিনি আরো বলেন, আমাদেরকে যার যার অবস্থান থেকে মা ইলিশ রক্ষায় কাজ করে যেতে হবে। তাই আপনাদের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই সম্পদ মা ইলিশ রক্ষা করবো। ইলিশ উৎসব একটি সফল উৎসব। এর মাধ্যমে মানুষ সচেতন হচ্ছে এবং আগামীতে আরো হবে।

চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব ও ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশিদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, চতুরঙ্গ ১৩তম ইলিশ উৎসবের আহবায়ক কাজী শাহাদাত, চেয়ারম্যান অ্যাড. বিনয় ভূষন মজুমদার, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মহসিন পাঠান প্রমূখ।

গোলটেবিল আলোচনা, বিতর্ক, ছায়া সংসদীয় প্রস্তাব, প্রতিযোগিতা, গুনীজন সংবর্ধনার মাধ্যমে এটি চাঁদপুরবাসীদের কাছে একটি সার্বজনীন অনুষ্ঠানে রুপ নিয়েছে। সারা বাংলাদেশ থেকে আসা নৃত্য সংগঠন ও গানের শিল্পীদের পরিবেশন এর মাধ্যমে বিনোদনের পাশাপাশি ইলিশ রক্ষায় জনগনকে সচেতন করা হয়েছে।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী আলহাজ্ব ডাঃ দিপু মনি এমপি ফিতা কেটে এর শুভ উদ্ভোধন করেন।

দেশ, জাতি ও গণমানুষের স্বার্থে উল্লেখিত অনুষ্ঠানমালার ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।