কক্সবাজারে বিজয় গ্যালারি আয়োজিত ভিন্নধারার অনুষ্ঠান অনুষ্ঠিত

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

২৭ অক্টোবর ২০২১ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে “বিজয় থ্রিডি ভার্চুয়াল আর্ট গ্যালারি” আয়োজিত এবং কক্সবাজার আর্ট ক্লাবের সার্বিক সহযোগিতায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে “ওশান এক্সপজিশন” (Ocean Exposition) শীর্ষক একটি আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত আর্ট ক্যাম্পে কক্সবাজারের স্থানীয় ১০ জন চিত্রশিল্পী তাদের তুলির আঁচড়ে কক্সবাজারের অপার সৌন্দর্যকে তুলে ধরেন।

আর্ট ক্যাম্পটি উদ্ভোধন করেন, জনাবা নাজনী সারোয়ার কাবেরী, সাংগঠনিক সম্পাদক, কক্সবাজার জেলা আওয়ামী লীগ, এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মং এ খেন রাখাইন, পরিচালক কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র।
এছাড়াও উপস্থিত ছিলেন, বিজয় থ্রিডি ভার্চুয়াল আর্ট গ্যালারির ফাউন্ডার অর্গানাইজার, কিউরেটর ও ভিজ্যুয়াল আর্টিস্ট মাহমুদা আসসাফরা মিম, বিজয় থ্রিডি ভার্চুয়াল আর্ট গ্যালারির সিইও জাকির হোসাইন, কক্সবাজার আর্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তানবীর সারোয়ার রানা, সাধারণ সম্পাদক রিয়াজুল কবির বিবন, সমাজ কল্যান সম্পাদিকা রোকসানা আক্তার রক্সি।

বিজয় থ্রিডি ভার্চুয়াল আর্ট গ্যালারির ফাউন্ডার অর্গানাইজার, কিউরেটর ও ভিজ্যুয়াল আর্টিস্ট মাহমুদা আসসাফরা মিম তার বক্তব্যে বলেন, কক্সবাজারের স্থানীয় শিল্পীদের কক্সবাজারকে নিয়ে যে নান্দনিক ভাবনা ও ঐশ্বরিক সৌন্দর্যের সাথে তাদের বেড়ে উঠা এবং তুলির আচঁড়ে সেই ভাবনার যে বহিঃপ্রকাশ সে দৃশ্যাপট ক্যানভাসে ফুটিয়ে তোলার যে বহিঃপ্রকাশ তা অন্যান্য শিল্পী গোষ্ঠী থেকে আলাদা।

আজকের আর্ট ক্যাম্পে আঁকা তার চিত্রকর্ম দ্বারা সচেতনতা বৃদ্ধির মাধ্যমে মানব সৃস্ট বিপর্জয় রোধ করতে চান, সৈকতে ভেসে আসা প্লাস্টিক ও নানা রকমের বর্জের পরিবর্তে ফুল ভেসে আসাই তার কাম্য যা তার চিত্র কর্মে সেই ভাবনাই ফুটিয়ে তুলেছেন।

তিনি অনুষ্ঠানের উদ্ভোধক ও প্রধান অতিথিকে উত্তরীয় পরিয়ে ও সভাপতিকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন।অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একমাত্র শিল্পীরাই পারে তাদের রং তুলিং আঁচড়ের মাধ্যমে অসম্প্রদায়িক বাংলাদেশ গঠন করতে।

বিজয় গ্যালারির সিইও জাকির হোসাইন বলেন, সাগর কন্যা খ্যাত কক্সবাজারকে ভার্চুয়াল চিত্র প্রদর্শনের মাধ্যমে সারাবিশ্বে তুলে ধরতে চান, তিনি আরো বলেন শিল্পীদের এই ধরনের আয়োজনে বিজয় গ্যালারি সবসময় পাশে থেকে কাজ করবে।

অনুষ্ঠানে উদ্ভোধক নাজনী সারোয়ার কাবেরী বলেন, বিজয় গ্যালারির আয়োজনে একঝাক তরুণদের আঁকা চিত্রকর্মের মাধ্যমে সারাবিশ্বে কক্সবাজারকে ব্রান্ডিংয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। বিজয় গ্যালারির এই ধরনের আয়োজনকে তিনি স্বাগত জানান এবং এই ধরনের আয়োজনে সবসময় তিনি পাশে থাকার আশ্বাস দেন।

আয়োজকরা জানান, শিল্পী ও শিল্পের প্রসারের জন্য কাজ করে যাচ্ছে বিজয় গ্যালারি।

বিজয় গ্যালারির সিইও জাকির হোসাইন’র এ মহৎ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।