সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

এন এ হাসান (ঢাকা), এটিভি সংবাদ

সম্প্রতি রাজধানীর মিরপুরে সংবাদ সংগ্রহকালে চার সাংবাদিকের উপর হামলা, মামলা এবং সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে রাজধানীর উত্তরায় মানববন্ধন করেছে সাংবাদিকরা।

উত্তরার আজমপুরে শনিবার (৬ নভেম্বর) বেলা ১১টায় ‘মিরপুরসহ সারাদেশে গণমাধ্যম কর্মীদের উপর সন্ত্রাসী হামলা ও নির্যাতনের প্রতিবাদে’ এ মানবন্ধন করা হয়। মানববন্ধনটির আয়োজন করে উত্তরা প্রেস ক্লাব।

উক্ত মানববন্ধনে উত্তরা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাতাব ফারাহীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন, উত্তরা প্রেস ক্লাবের সভাপতি রাসেল খান। এ সময় উত্তরায় বসবাসরত এবং কর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের  শতাধিক গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সংবাদ কর্মীরা বলেন, সম্প্রতি রাজধানীর মিরপুরের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হোন চারজন সাংবাদিক। শুধু হামলাতেই থেমে থাকেনি, তাদের বিরুদ্ধে উল্টো মামলা দেয়া হয়েছে। অথচ হামলার শিকার হওয়া ওই সাংবাদিকরা পল্লবী থানায় গেলেও মামলা নেয়নি পুলিশ। অথচ যার নেতৃত্বে সাংবাদিকদের হামলা করেছে, সেই বাদী হয়ে পল্লবী থানায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করেছে।

উপস্থিত সাংবাদিককরা বলেন, সাংবাদিক সাগর-রুনী দম্পতিকে হত্যা করা হয়েছে। হত্যার পর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন ২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক দম্পতি হত্যাকারীদের গ্রেপ্তার করা হবে। কিন্তু আদৌ গ্রেপ্তার হয়নি। সেই সাথে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৮২ বার পিছিয়েছে র‍্যাব। যার কারণে অসাধু ও দুর্নীতিবাজরা বুঝতে পেরেছে সাংবাদিকদের উপর হামলা, মামলা ও নির্যাতন করা হলেও বিচার হয় না। ফলে সাংবাদিকদের উপর ক্রমেই হামলা মামলা বেড়েই চলছে।

উত্তরা প্রেস ক্লাবের সভাপতি রাসেল খান বলেন, সাংবাদিকদের উপর অন্যায়ভাবে কোন হামলা মামলা হলে আমরা কখনোই বসে থাকবো না। প্রতিবাদে রাজপথে মানববন্ধন করবো। তিনি বলেন, মিরপুরে সাংবাদিকদের উপর হামলাকারী সন্ত্রাসীরা যে হোক না কেনো, কোন দলের হতে পারে না। তাদেরকে দ্রুত গ্রেপ্তার করা না হলে আমরা প্রয়োজনে রাজপথ অবরোধ করবো।