কবি, সাহিত্যিক ও সমাজসেবক মাসুম বিল্লাহ’র ৫০তম জন্মবার্ষিকী পালিত

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

কবি, সাহিত্যিক ও সমাজসেবক মাসিক ভিন্নমাত্রা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ মাসুম বিল্লাহ’র ৫০তম জন্মবার্ষিকী এবং মাসিক ভিন্নমাত্রা প্রকাশনার ১২ বছরে পদার্পণ উপলক্ষ্যে গুণীজন ও বিশিষ্ট ব্যক্তিবর্গের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার (২২ নভেম্বর) বিকেল ৪টায় উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় অডিটোরিয়ামে এক মনোমুগ্ধকর পরিবেশের মধ্য দিয়ে মাসুম বিল্লাহর সহকর্মী, সহযোদ্ধা, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে অডিটোরিয়াম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক  প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, গোল্ডেন ভয়েস খ্যাত সৈয়দ ইসমত তোহা প্রমুখ ।

অনুষ্ঠানে আগত অতিথিগণ মাসুম বিল্লাহ’র ৫০তম জন্মবার্ষিকী এবং মাসিক ভিন্নমাত্রা প্রকাশনার ১২ বছরে পদার্পণে শ্রদ্ধা, ভালোবাসা ও আবেগঘন কথামালায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

জন্মদিনের অনুভূতি জানতে চাইলে মাসুম বিল্লাহ বলেন, আমি প্রথমে মহান আল্লাহর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি; যিনি আমাকে সকলের ভালোবাসার মধ্যদিয়ে পৃথিবীতে ৫০টি বছর বাঁচিয়ে রেখেছেন এবং সকলের ভালোবাসা সহযোগিতায় দীর্ঘ ১২ বছর ভিন্নমাত্রাকে নিয়ে কাজ করার সুযোগ দিয়েছেন।

তিনি বলেন, জন্মদিনে আমার সহকর্মী, সহযোদ্ধা ও শুভাকাঙ্খীগণ যারা আমাকে শুভেচ্ছা জানিয়ে ভালোবাসা প্রকাশ করেছেন, আমি সকলের প্রতি কৃতজ্ঞ। এ সময় তিনি সকলের কাছে দোয়া চান।

জন্মদিনে মাসুম বিল্লাহকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন, সাহিত্য স্পন্দনের সম্পাদক ড. হাসিনা ইসলাম সীমা। সব শেষে তাঁকে কেক কেটে খাওয়ান  প্রজাপতি ফাউন্ডেশনের  চেয়ারম্যান জেসমীন নূর প্রিয়াংকা।

মোহাম্মদ মাসুম বিল্লাহ এক ভিন্নধারার কবি, সাহিত্যিক ও সমাজসেবক। তাঁর ৫০তম জন্মবার্ষিকী এবং মাসিক ভিন্নমাত্রা প্রকাশনার ১২ বছরে পদার্পণ উপলক্ষ্যে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।