রাজধানীতে দুই প্রতিষ্ঠানকে বিএসটিআই’র জরিমানা

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ

অনিয়মের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুরের দু’টি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআই। সোমবার (৮ আগস্ট) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠান দু’টিকে এ জরিমানা করা হয়।

বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক পাউরুটি, বিস্কুট ও কেকপণ্যের অনুকূলে বিএসটিআই’র সার্টিফিকেশন মার্কস (সিএম) সনদ ছাড়া উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় তাজমহল রোডের ‘দি কেক স্মিথ’কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুসারে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র ছাড়পত্র না নিয়ে আমদানিকৃত কসমেটিক পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় হাজী চিনু মিয়া রোডে এমডব্লিউটি ইনফরমেশন লিমিটেডকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুসারে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

দেশ ও জাতির স্বার্থে বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনার ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদ ডটকম’র সম্পাদক এস এম জামান। তিনি বলেন, বিএসটিআই’র এ ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালিত হওয়া প্রয়োজন। নিয়মিত এ অভিযান পরিচালিত হলে কিছুটা হলেও সচেতন হবে ব্যবসায়ী মহল।