মানিকগঞ্জে কবরস্থান থেকে আবারো কঙ্কাল চুরি!

বিশেষ প্রতিনিধি, এটিভি সংবাদ 

মৃত ব্যক্তিদের কবর দিয়েও শান্তি পাচ্ছেন না আত্মীয় স্বজনেরা। বারবার কবর থেকে চুরি হয়ে যাচ্ছে কঙ্কাল! জনমনে সৃষ্টি হয়েছে আতঙ্কের। মানিকগঞ্জের শিবালয়ে আবারো একটি করবস্থান থেকে ৪টি মানুষের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে শিবালয় উপজেলার বড়বোয়ালী কবরস্থানে কোন এক সময় ওই কঙ্কালগুলো চুরি করে দুর্বৃত্তরা।

শিবালয় থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহ নূর এ আলম কবর চুরির ঘটনা স্বীকার করে জানান, সোমবার দিবাগত (মঙ্গলবার) রাতের কোনো এক সময় উপজেলার শিবালয় ইউনিয়নের বড়বোয়ালী কবরস্থান থেকে ৪টি মানুষের কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এর আগেও দুই দফায় একই কবরস্থান থেকে ১১টি মানুষের কঙ্কাল চুরি হয়।

ksrm

এদিকে পরপর কয়েকবার একই কবরস্থান থেকে মানুষের কঙ্গাল চুরি হওয়ায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে। তারা দ্রুত ঘটনার তদন্ত করে কঙ্কাল চুরির সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) নুরজাহান লাবনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, এর আগে গত ১১ আগষ্ট একই উপজেলার কাতরাসিন ও বোয়ালি এলাকার দুটি কবরাস্থান থেকে ১২টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছিলো।

সঠিক তদারকি না হওয়ায় এ দুঃসাহসিক কাজ করে বারবার পার পেয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। প্রশাসনের উর্দ্ধতন মহল বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন এমনটি প্রত্যাশা করছেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।