কালনা সেতু পরিদর্শনে সেতুমন্ত্রী ও সাংসদ মাশরাফী

নড়াইল ঘুরে এসে গাজী রবিউল আলম ও সাইফুল হাসান

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলার কোটি কোটি মানুষের কাঙ্ক্ষিত স্বপ্নের সেতু আজ বাস্তবতায় রূপ নিয়েছে। জনগণের স্বপ্নপূরণের প্রথম ছয় লেনের কালনা সেতু পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরিদর্শনকালে তাঁর সাথে ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ও সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে তিনি কালনা সেতু দেখতে আসেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সময় দিলে অক্টোবরের যে কোনো দিন কালনা সেতু উদ্বোধন হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তর খুলনা অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসলাম আলী, গোপালগঞ্জ অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুরুজ মিয়া, কালনা সেতুর প্রকল্প পরিচালক শ্যামল কুমার, নড়াইলের পুলিশ সুপার সাদিরা খাতুন, প্রকল্প ব্যবস্থাপক আশরাফুজ্জামান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, লোহাগড়া উপজেলা আ’লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমানসহ অনেকে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট প্রজেক্টের আওতায় জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে কালনা সেতু নির্মিত হয়েছে। কালনা সেতু চালু হলে গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল, যশোর, বেনাপোল, সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলার কোটি কোটি মানুষ উপকৃত হবেন।

দেশ ও জাতির কল্যাণে সরকারের এ ধরনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান। তিনি বলেন একমাত্র দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন বর্তমান সফল সরকার তথা আওয়ামী সরকার।