কোনো যাত্রী ভিডিও ধারণ করতে পারবেন না, স্টাফদের এনা পরিবহনের নোটিশ

বিশেষ প্রতিনিধি, এটিভি সংবাদ 

সুনাম রক্ষার্থে এনা বাসে কোনো যাত্রী ভিডিও ধারণ করতে পারবেন না। এ বিষয়ে সতর্ক থাকতে বাসের সুপারভাইজার ও ড্রাইভারদের অবগতির জন্য নোটিশ জারি করেছে এনা ট্রান্সপোর্ট (প্রা.) লিমিটেড।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিষয়টি মিডিয়াকে নিশ্চিত করেন এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি বলেন, অনেক যাত্রী ভিডিও ধারণের জন্য চালককে ওভার স্পিডে বাস চালাতে উৎসাহিত করেন। ওভার স্পিড বন্ধেই এ নোটিশ জারি করা হয়েছে। ওভার স্পিড মানেই দুর্ঘটনার একটা শঙ্কা থাকে। যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই এমন নোটিশ জারি করা হয়েছে।

ksrm

এনা ট্রান্সপোর্টের জেনারেল ম্যানেজারের নির্দেশিত নোটিশে বলা হয়, এতদ্বারা এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডর সব রুটের সুপারভাইজার ও ড্রাইভারদের অবগতির জন্য জানানো যাইতেছে যে, এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটিডের সুনাম ক্ষুণ্ন করার জন্য কিছু দুষ্কৃতকারী যাত্রীবেশে এনা বাসে ভ্রমণের নামে ড্রাইভারদের সঙ্গে সুসম্পর্ক করে, রাস্তায় অন্য পরিবহনের সঙ্গে প্রতিযোগিতার মাধ্যমে ওভার স্পিডে গাড়ি চালাতে উৎসাহিত করে এবং সেই সঙ্গে ভিডিও ধারণ করে ইউটিউব এবং ফেসবুকে প্রচার করে আসছে।

এনা ট্রান্সপোর্টের সুনাম রক্ষার্থে বাসে কোনো যাত্রী ভিডিও ধারণ করতে পারবেন না, সেই বিষয়ে সতর্ক থাকতে হবে। পাশাপাশি ড্রাইভারের পেছনের সিটের যাত্রীরা যেন কোনোরকম ওভার স্পিডে গাড়ি চালাতে ড্রাইভারকে উৎসাহিত করতে না পারে সেটা সুপারভাইজারকে সার্বক্ষণিক খেয়াল রাখতে হবে।

আরও বলা হয়, ঢাকা সিটির ভেতরে হাইড্রোলিক হর্ন বাজানো যাবে না। হাইড্রোলিক হর্ন বাজানোর কারণে মামলা হলে কর্তৃপক্ষ দায়ভার বহন করবে না।