বিদ্যুৎহীন পাকিস্তানের তিন প্রদেশ!

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

জাতীয় গ্রিডের ত্রুটির কারণে বিদ্যুৎহীন হয়ে আছে পাকিস্তানের দক্ষিণাংশ। দেশটির সিন্ধু, পাঞ্জাব এবং বেলুচিস্তান প্রদেশে এই অবস্থা দেখা গেছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দেশটির জ্বালানি মন্ত্রণালয় থেকে করা এক টুইটে গ্রিড বিপর্যয়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়, দুর্ঘটনাবসত ত্রুটির কারণে দেশের দক্ষিনাঞ্চলীয় ট্রান্সমিশন সিস্টেম কাজ করছে না। এতে দেশের দক্ষিণ অংশ বিদ্যুৎহীন হয়ে আছে। এ খবর দিয়েছে জিও টিভি।

ksrm

টুইটার পোস্টে একটি ভিডিও জুড়ে দিয়েছে মন্ত্রণালয়টি। এতে দেখা যাচ্ছে, কর্মকর্তারা ত্রুটি সনাক্তের চেষ্টা করছেন এবং যত দ্রুত সম্ভব বিদ্যুৎ ফিরিয়ে আনতে কাজ করে চলেছেন। এদিকে বিদ্যুৎ বিতরণ কোম্পানি কেই’র প্রধান নির্বাহীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সিন্ধু হাইকোর্ট। বৃহস্পতিবার কোম্পানিটির কর্মকর্তাদের আদালতে হাজিরা দিতে দেখা গেছে। তারা আদালতকে জানিয়েছেন যে, এই বিদ্যুৎ বিভ্রাটের পেছনে কেই দায়ী নয়।

পুরো দেশের বিদ্যুৎ ব্যবস্থাই এখন ভেঙে পড়েছে। এর আগে সিন্ধু হাইকোর্টের বিচারক সালাহউদ্দিন পানহোয়ার কেই সিইওর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পুলিশকে নির্দেশ দেয়া হয় যাতে এক ঘণ্টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়। করাচিতে সকাল সাড়ে নয়টা থেকে বিদ্যুৎ নেই। এ নিয়ে বিরক্তি প্রকাশ করেন তিনি। তিনি প্রশ্ন করেন, বিদ্যুৎ ছাড়া আদালতের কার্যক্রম কীভাবে চলবে এখন? তবে বিদ্যুতের পরিস্থিতি কতক্ষণে স্বাভাবিক হবে তা এখনও বুঝা যাচ্ছে না।