মধুপুর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা উপজেলা প্রশাসনের

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, এটিভি সংবাদ  

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এ শ্লোগান নিয়ে টাঙ্গাইলের মধুপুরে গৃহহীন ভূমিহীন ৩৭০ পরিবারকে আশ্রয়ণের ঘর দেয়া হয়েছে। প্রথম ধাপে ৬২, দ্বিতীয় ধাপে ২শ’, তৃতীয় ধাপে ১০৩ হস্তান্তর করা হচ্ছে ও চতুর্থ ধাপে ৫টি ঘর আগামী কাল বুধবার ভার্চুয়ালি প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। সারাদেশের ন্যায় মধুপুর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে মধুপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন এ ঘোষণা প্রদান করেন। ২২ মার্চ প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন এবং মধুপুর উপজেলাকে “ক” শ্রেনীর ভূমিহীন মুক্ত ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং এর আয়োজন করে মধুপুর উপজেলা প্রশাসন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন ভূমিহীন মুক্ত ঘোষণা ও প্রধানমন্ত্রীর গৃহহীন মানুষদের গৃহ প্রদানের বিষয়ে বলেন, মধুপুরে সকলের সহযোগিতায় খাস জমি উদ্ধার করে বিভিন্ন ইউনিয়নে আশ্রয়ন নির্মাণ করা হয়েছে। জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সুশীলসমাজ, সাংবাদিকসহ সকলকে সাথে নিয়ে যাচাই বাছাই করে সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। এ সময় তিনি খাস জমি উদ্ধারে নানা চ্যালেঞ্জের কথাও উল্লেখ করেন।

সহকারী কমিশনার( ভূমি) জাকির হোসাইন বলেন,উপজেলায় প্রায় ১০ একর খাস জমি উদ্ধার করা হচ্ছে। যার আনুমানিক মূল্য ৮/৯ কোটি টাকা। সুবিধা ভোগীদের মাঝে দুই শতক জমি, কবিলিয়তসহ নাম জারি করে হস্তান্তর করা হয়েছে। প্রেস ব্রিফিং এ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশীদ, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাবেক সভাপতি অধ্যাপক আঃ আজিজ, সাধারণ সম্পাদক এস এম শহীদ, সাংবাদিক আনোয়ার সাদাৎ ইমরান আল মামুন, আলকামা শিকদার, মেহেদী হাসান বকুল ও রাজিবুল ইসলাম রিয়াজ প্রমুখ।

এ সময় মধুপুর প্রেসক্লাবের কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।