atv sangbad

Blog Post

পেঁয়াজের কেজি ১০০ থেকে ১৮০ টাকা

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

ভারত পেঁয়াজ রফতানি নিষিদ্ধ ঘোষণা করার খবরে বাংলাদেশের বাজারে অস্বাভাবিকভাবে বেড়েছে পেঁয়াজের দাম। একরাতের ব্যবধানে কেজিতে ভারতীয় পেঁয়াজে ৮০ টাকা পর্যন্ত আর দেশিতে বেড়েছে ৬০ টাকা।

শনিবার (৯ ডিসেম্বর) রাজধানী ঢাকার বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

বাজারের বিক্রেতাদের সাথে কথা বললে তারা জানান, চাহিদার তুলনায় পর্যাপ্ত পেঁয়াজ নেই। এছাড়া পেঁয়াজ রফতানিতে নিষেধাজ্ঞা দিয়েছে ভারত। এতে নতুন করে বাড়ছে দাম।

পাইকারী ব্যবসায়ীরা জানিয়েছেন, গতকাল ভারতীয় পেঁয়াজ বিক্রি হয়েছে কেজিতে ১০০ থেকে ১০৫ টাকা।  ওই পেয়াজই আজ ১৮০ থেকে ১৮৫ টাকায় বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজের দাম একরাতে ৬০ টাকা বেড়ে আজ সকাল থেকে বিক্রি হচ্ছে ১৯০ টাকা কেজি দরে। আর দেশি নতুনের দাম ১০৫ টাকা থেকে ঠেকেছে ১৪০ টাকায়। তবে এটা ক্ষণস্থায়ী। বাজারে পেঁয়াজ কম। পাশাপাশি ভারতের পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞার খবরে কিছু অসাধু ব্যবসায়ী দাম বাড়াচ্ছেন বলেও অভিযোগ পাইকারি ব্যবসায়ীদের।

ব্যবসায়ীরা আরও বলেন, দেশি পেঁয়াজ বাজারে আসতে শুরু করেছে। আবহাওয়ার কারণে কিছুটা বিঘ্ন ঘটেছে। এক সপ্তাহের মধ্যেই দেশি পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক হয়ে গেলেই দাম আবার কমে যাবে। এমনিতেই বাজারে দাম ঊর্ধ্বমুখী। ভারত পেয়াজ রপতানি বন্ধ করায় আরও দাম বেড়ে গেছে।

তবে পেঁয়াজের ঊর্ধ্বমুখী বাজার নিয়ন্ত্রণে সরকারের কঠোর হস্তক্ষেপ চেয়েছেন ক্রেতারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :