https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ যুক্তরাষ্ট্রের সাথে আগামী সপ্তাহে সংলাপে বসছে বাংলাদেশ - atv sangbad যুক্তরাষ্ট্রের সাথে আগামী সপ্তাহে সংলাপে বসছে বাংলাদেশ - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
শিরোনাম
কক্সবাজার সদরে যৌথ অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার নীরব থাকার সময় শেষ হয়ে গেছে : পানিসম্পদ উপদেষ্টা খাগড়াছড়ি ও রাঙামাটিতে অবরোধ চলছে, সড়ক যোগাযোগ বন্ধ গাজীপুরে শ্রমিকদের ১২ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ক্ষমতায় গেলে বেকারদের ১০ লাখ টাকা ক‌রে ঋণ দে‌বে জামায়াত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে দেশে আসছে চীনা মেডিকেল টিম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর

যুক্তরাষ্ট্রের সাথে আগামী সপ্তাহে সংলাপে বসছে বাংলাদেশ

রিপোর্টার নাম / ১৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র আগামী সপ্তাহে ঢাকায় নিরাপত্তা সংলাপের প্রস্তুতি নিচ্ছে। এতে অংশ নিতে ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আঞ্চলিক নিরাপত্তাবিষয়ক ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিরা রেসনিক।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিরা রেসনিকের আগামী সোমবার ঢাকায় আসার কথা রয়েছে। তিনি মার্কিন পররাষ্ট্র রাজনৈতিক-সামরিক বিষয়ক ব্যুরোতে কাজ করেন। পররাষ্ট্র দপ্তরের আঞ্চলিক নিরাপত্তা ও অস্ত্র স্থানান্তর বিষয়ক শাখা দেখভাল করা তাঁর দায়িত্ব। ওই শাখা বিদেশে সামরিক সরঞ্জাম বিক্রি, তৃতীয় পক্ষের কাছে স্থানান্তর এবং অতিরিক্ত প্রতিরক্ষা নিবন্ধনের মাধ্যমে সরকারি পর্যায়ে প্রতিরক্ষা সরঞ্জাম স্থানান্তরে বার্ষিক ৪০ বিলিয়ন ডলারের বেশি সহায়তা দেয়।

আরও পড়ুন : ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘন ও দুর্নীতির মামলা, দেশ শতাধিক বিশ্বনেতার খোলাচিঠি

গত বছরের এপ্রিলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে অনুষ্ঠিত অষ্টম নিরাপত্তা সংলাপে উভয় পক্ষ ‘জেনারেল সিকিউরিটি অব মিলিটারি ইনফরমেশন অ্যাগ্রিমেন্ট (জিসোমিয়া)’ ও ‘অ্যাকুইজিশন অ্যান্ড ক্রস সার্ভিসিং অ্যাগ্রিমেন্টের (আকসা)’ মতো প্রতিরক্ষা খাতের কাঠামো চুক্তি নিয়ে আলোচনা করেছিল।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে নিরাপত্তা সহযোগিতা বাড়াতে চায়। জোরালো প্রতিরক্ষা সম্পর্ক, প্রতিরক্ষা বাণিজ্য, তথ্য আদান-প্রদান ও সামরিক সহযোগিতার সুযোগ বৃদ্ধিতে জিসোমিয়া ও আকসু চুক্তি স্বাক্ষর করাকে অপরিহার্য মনে করে যুক্তরাষ্ট্র। সংলাপে এসব বিষয়ে আলোচনা হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ