https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ বাবা পা ধরেও ভালো পথে আনতে পারেননি কসাই জিহাদকে - atv sangbad বাবা পা ধরেও ভালো পথে আনতে পারেননি কসাই জিহাদকে - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম
কক্সবাজার সদরে যৌথ অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার নীরব থাকার সময় শেষ হয়ে গেছে : পানিসম্পদ উপদেষ্টা খাগড়াছড়ি ও রাঙামাটিতে অবরোধ চলছে, সড়ক যোগাযোগ বন্ধ গাজীপুরে শ্রমিকদের ১২ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ক্ষমতায় গেলে বেকারদের ১০ লাখ টাকা ক‌রে ঋণ দে‌বে জামায়াত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে দেশে আসছে চীনা মেডিকেল টিম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর

বাবা পা ধরেও ভালো পথে আনতে পারেননি কসাই জিহাদকে

রিপোর্টার নাম / ১৭ Time View
Update : শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১১:৪০ অপরাহ্ণ

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ : 

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীমকে আনার হত্যায় সরাসরি জড়িত থাকার ঘটনায় ভারতে গ্রেফতার জিহাদ হাওলাদারের বাড়ি খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর গ্রামে। বিভিন্ন গণমাধ্যমে এমপি আনার হত্যায় জিহাদের নৃশংসতার বর্ণনা শুনে বিস্মিত সেই গ্রামের মানুষসহ তার পরিবার। জিহাদের স্ত্রীসহ পরিবারের দাবি, গত দেড় বছর ধরে সে কোথায় আছে, তা তারা জানতেন না।

দিঘলিয়ার বারাকপুর বাজারের পাশে একটি টিনশেড বাড়িতে থাকতেন জিহাদ। তিনি ও তার বাবা জয়নাল হাওলাদার পেশায় রং মিস্ত্রির কাজ করতেন। শুক্রবার (২৪ মে) দুপুরে ওই বাড়িতে গনমাধ্যমের লোকজন যায়,সেখানে কৌতূহলী লোকজন ভিড় করেছেন। তারা জিহাদের স্ত্রী ও বাবার সঙ্গে কথা বলছেন।

জিহাদের স্ত্রী মুন্নি বেগম বলেন, ‘চার বছর তাদের বিয়ে হয়েছে। আড়াই বছরের একটি সন্তান আছে তাদের। প্রায় দেড় বছর আগে ঢাকা ও যশোরে দুটি মামলায় জড়িয়ে পড়ায় জিহাদ গা ঢাকা দেন। তখন যশোর থেকে একবার ডিবি পুলিশ বাড়িতে এসেছিল। জিহাদ বাড়ি ছাড়ার পর থেকে কোথায় আছে তা আমরা জানি না। সবশেষ ৯ মাস আগে ফোন করে এক-দেড় মিনিট কথা বলে আড়াই বছরের ছেলে ও বাবা-মার খবর নিয়েছিল। কিন্তু কোথায় আছে তা বলেনি। এমপি আনার হত্যার মিশনে নেতৃত্ব দেওয়া শীর্ষ চরমপন্থি নেতা শিমুল ভূঁইয়ার সঙ্গে তার সম্পর্ক ছিল কিনা তাও আমার জানা নেই।’

জিহাদের বাবা জয়নাল হাওলাদার বলেন, ‘এলাকায় মারামারির ঘটনা থেকে তার ছেলে সন্ত্রাসের সঙ্গে জড়িয়ে পড়ে। তবে এমন নৃশংস খুনের ঘটনা ঘটাবে তা কোনোদিন ভাবিনি। ছেলেকে নিয়ে অনেকটা অশান্তিতে ছিলাম। অনেকবার সঠিক পথে ফেরাবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। ছেলের পা জড়িয়ে ধরে খারাপ পথ থেকে ফিরে আসার আকুতি করেছি। স্থানীয়দের কারণে বেপথে গিয়েছে ছেলে। তবে তারা কারা? প্রশ্নে জয়নাল হাওলাদার বলেন নাম বললে কালই আমাকে মেরে ফেলবে।

এলাকায় আধিপত্য নিয়ে দুই গ্রুপের দ্বন্দ্ব দীর্ঘদিনের। তার কারণেই ছোট বেলা থেকেই উগ্র জিহাদ। ছেলের এই পরিণতির জন্য দুষলেন স্থানীয় রাজনীতিকে।

বারাকপুর গ্রামের বাসিন্দারা জানান, জিহাদ কিছুটা উশৃঙ্খল ছিল। প্রাথমিক বিদ্যালয়ের পর আর লেখাপড়া করেনি। মাঝেমধ্যে এলাকায় মারামারিতে জড়াত। দুই দফায় দফায় প্রায় আট মাস জেলও খেটেছে। কিন্তু এমন নৃশংস কাজ যে করবে তা ধারণা করিনি। টিভিতে তার ছবি ও খবর দেখে গ্রামের সবাই হতবাক। জিহাদের ভাই জায়েদ বারাকপুর এলাকায় এক আনসার সদস্য হত্যা মামলার আসামি। খুনের সঙ্গে জড়িত থাকলে জিহাদের শাস্তির দাবি জানান তারা।

খুলনা পুলিশের এক কর্মকর্তা জানান, তারা ধারণা করছেন জিহাদ দেশে থাকাকালেই তার সঙ্গে চরমপন্থি নেতা শিমুলের পরিচয় হয়। অথবা জিহাদ পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টিতে যোগ দিয়েছিল। হয়তো শিমুল তাকে এই হত্যা মিশনে সম্পৃক্ত করেছে। তবে বিষয়টি নিশ্চিত নয়, তারা খোঁজখবর নিচ্ছেন।


দিঘলিয়া থানার ওসি বাবুল আক্তার জানান, জিহাদ হাওলাদারের বিরুদ্ধে এ থানায় ২০২৩ সালের ৮ জুন অস্ত্র মামলা ও ২০২০ সালের ২৯ মে ও ২২ এপ্রিল দুটি মারামারির মামলা রয়েছে। অনেক দিন সে আত্মগোপনে রয়েছে।

ভারতের আইনশৃঙ্খলা বাহিনীর বরাতে দেশটির গণমাধ্যম জানিয়েছে, পাসপোর্ট ছাড়াই ভারতে গিয়েছিল জিহাদ। তিনি মুম্বাইয়ে কসাইয়ের কাজ করতেন। এমপি আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক আখতারুজ্জামান শাহীন কলকাতায় যাওয়ার দুই মাস আগেই জিহাদকে তিনি ওই শহরে ডেকে নেন। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে জিহাদ স্বীকার করেছে, আখতারুজ্জামানের নির্দেশে তিনিসহ ৪ জন এমপি আনারকে ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করে লাশ গুম করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ