https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সাথে বাইডেনের বৈঠক আজ - atv sangbad প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সাথে বাইডেনের বৈঠক আজ - atv sangbad
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম

প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সাথে বাইডেনের বৈঠক আজ

সৈকত মনি, এটিভি সংবাদ  / ৪২ Time View
Update : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ২:৪৮ অপরাহ্ণ

সৈকত মনি, এটিভি সংবাদ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বসছেন প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে এই বৈঠক অনুষ্ঠিত হবে, যা জাতিসংঘ সদর দফতরে হবে। কূটনীতিকদের মতে- জাতিসংঘ অধিবেশনের সময় মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কোনো রাষ্ট্র বা সরকারের প্রধানের বৈঠক হওয়া একটি বিরল ঘটনা এবং বাংলাদেশের জন্য এটি সত্যিই বিশেষ।

ড. মুহাম্মদ ইউনূস ৫৭ সদস্যের একটি প্রতিনিধিদল নিয়ে নিউইয়র্ক গেছেন। ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের পর তিনি অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিয়েছেন, এবং ৮ সেপ্টেম্বর সরকার গঠনের পর এটি তার প্রথম বিদেশ সফর।

বিশ্লেষকরা বলছেন, আপৎকালীন সরকারের সামনে অভ্যন্তরীণ বিভিন্ন চ্যালেঞ্জ রয়েছে। এ অবস্থায় জাতিসংঘ অধিবেশনে অংশগ্রহণ এবং বিশ্বনেতাদের সঙ্গে আলোচনায় ড. ইউনূসের উপস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বৈঠকটি আজ দুপুরে অনুষ্ঠিত হবে।

জাতিসংঘ অধিবেশনে অংশগ্রহণ সম্পর্কে পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন জানান, ২৭ সেপ্টেম্বর ড. ইউনূস একটি গুরুত্বপূর্ণ ভাষণ দেবেন। তার বক্তব্যে বাংলাদেশের সাম্প্রতিক গণঅভ্যুত্থান, শান্তি ও নিরাপত্তা, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা সংকট, এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে চ্যালেঞ্জের বিষয়গুলো তুলে ধরবেন।

ড. ইউনূসের সঙ্গে বৈঠক করবেন ডাচ প্রধানমন্ত্রী, পাকিস্তানের প্রধানমন্ত্রী, নেপালের প্রধানমন্ত্রী, ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী, জাতিসংঘ মহাসচিব, এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট। এছাড়াও, চীনের পররাষ্ট্রমন্ত্রীও তার সঙ্গে বৈঠক করতে পারেন।

বিশ্লেষকরা বলছেন, ইউনূস-বাইডেন বৈঠক বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের নতুন অধ্যায় হিসেবে দেখা হচ্ছে। এটি উল্লেখযোগ্য কারণ, গত কয়েক দশকে কোনো মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের সরকারের প্রধানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেননি।

ড. ইউনূস সম্প্রতি ঢাকায় মার্কিন প্রতিনিধিদলের কাছে অন্তর্বর্তী সরকারের চ্যালেঞ্জগুলো তুলে ধরেছেন এবং অর্থনৈতিক পুনরুদ্ধার ও সংস্কারের বিষয়ে আলোচনা করেছেন। মার্কিন প্রতিনিধিদল বাংলাদেশের জনগণের কল্যাণে তাদের সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ