https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ মন্ত্রণালয়ের কাজে গতি ও দক্ষতা বাড়াতে পিনাকীর পরামর্শ - atv sangbad মন্ত্রণালয়ের কাজে গতি ও দক্ষতা বাড়াতে পিনাকীর পরামর্শ - atv sangbad
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম
শিক্ষা সংস্কার কমিশনে আস্তিকদের বসাতে হবে: জামায়াত আমির বিএনপির ঢাকা মহানগর উত্তরের কমিটি ২ মাসের মাথায় বিলুপ্ত নিউইয়র্ক থেকে দেশের পথে ড. মুহাম্মদ ইউনূস মন্ত্রণালয়ের কাজে গতি ও দক্ষতা বাড়াতে পিনাকীর পরামর্শ জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক সংশোধন-পরিমার্জন কমিটি বাতিল উত্তরায় কিংফিসার রেস্টুরেন্টের সেফটিক ট্যাংকে মিলল বিপুল মদ-বিয়ার সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশনের বিষয়ে সর্বশেষ যা জানা গেলো দেশে বিষয়ভিত্তিক রিসার্চ সেল করবে ছাত্রদল স্কুলে ভর্তিতে লটারি নাকি পরীক্ষা, সিদ্ধান্ত গ্রহণে আজ বিকালে সভা শিবালয়ে বাস-ট্রাকের সংঘর্ষে ৩ নারী গার্মেন্টসকর্মী নিহত

মন্ত্রণালয়ের কাজে গতি ও দক্ষতা বাড়াতে পিনাকীর পরামর্শ

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ  / ৪১ Time View
Update : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ৭:২৯ অপরাহ্ণ

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

মন্ত্রণালয়ের কাজে দক্ষতা কীভাবে বাড়ানো যেতে পারে, সে ব্যাপারে পরামর্শ দিয়েছেন ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের অন্যতম নেপথ্য নায়ক সোশ্যাল অ্যাক্টিভিস্ট ও লেখক পিনাকী ভট্টাচার্য।

শুক্রবার রাত ৯টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি এ সংক্রান্ত পরামর্শ দেন।

পিনাকী ভট্টাচার্য লিখেন, আসিফ মাহমুদ এক ট্রলি ফাইলের ছবি দিয়েছে। আপনি যদি সেই কাগজগুলো দেখেন তাহলে বুঝবেন সব ফাইল শুধু একবার পড়তে কয়েক মাস লাগবে। আমাদের ব্যুরোক্রেসি এত ইন-এফিসিয়েন্ট হওয়ার কারণ এই পেপার বেইসড ডকুমেন্টেশন।

দ্রুত মন্ত্রণালয়গুলো পেপারলেস করতে হবে উল্লেখ করে তিনি লিখেন, এতে ইফিসিয়েন্সি বাড়বে। কোন কাজে কত সময় লাগছে সেটা জানা যাবে। কাজটা কোথায় আটকে আছে? বটলনেক কোথায়? সেটা জানা যাবে। কম লোক লাগবে, আর ফাইল হারাবে না। ফিজিক্যাল স্টোরেজ স্পেইস কমবে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ নিয়ে হাস্যরস মন্তব্য করে পিনাকী লিখেন, হাসিনার ডিজিটাল বাংলাদেশের আওয়াজে ভাবছিলাম সবকিছু ডিজিটাল হইছে। কিন্তু না, টাল হইছে, ডিজি-টা এখনো ফুটে নাই।

সোশ্যাল অ্যাক্টিভিস্ট ও লেখক পিনাকী ভট্টাচার্য দেশ ও জাতির স্বার্থে মন্ত্রণালয়ের কাজের দক্ষতা বাড়াতে যে পরামর্শ দিয়েছেন, তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তাঁর এ পরামর্শের ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ