atv sangbad

Blog Post

রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ  

বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনের পৃথক দু’টি মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ ও জ্যেষ্ঠ বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ এ পরোয়ানা জারি করেন।

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা নাশকতার এ দু’টি মামলায় অভিযোগপত্র গ্রহণ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল আজ। কিন্তু রুহুল কবির রিজভী অনুপস্থিত থাকায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে আগামী ১৯ মে পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘২০১৯ সালের ডিসেম্বর মাসের প্রথম দিকে রাজধানীর হাতিরঝিল থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য আইনের পৃথক দুই মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য আজ দিন ধার্য ছিল। এদিন রিজভী আদালতে উপস্থিত হননি। বিচারক অভিযোগপত্র আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৩ ডিসেম্বর রাজধানীর টঙ্গী ডাইভারশন রোডে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রশস্ত্রসহ পুলিশের কর্তব্য কাজে বাধা দেন। পুলিশকে মারধর করেন, রাস্তায় যানবাহনের ওপর হামলা করে ভাঙচুর ও ক্ষতিসাধন করা হয়। এ ঘটনায় হাতিরঝিল থানার পুলিশ বাদী হয়ে রুহুল কবির রিজভীকে এক নম্বর আসামি করে থানায় মামলা করে। গত বছরের জুনে এই মামলায় পৃথক দু’টি অভিযোগপত্র দেওয়া হয়।

এর আগে ২৫ নভেম্বর রাজধানীর বাড্ডা থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। ২৫ অক্টোবর রাজধানীর শাহবাগ থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় রিজভী বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন মহানগর দায়রা জজ আদালত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :