atv sangbad

Blog Post

ময়মনসিংহ মেডিকেল কলেজে অনির্দিষ্টকালের জন্য ছাত্র রাজনীতি নিষিদ্ধ

ময়মনসিংহ প্রতিনিধি, এটিভি সংবাদ 

ময়মনসিংহ মেডিকেল কলেজে অনির্দিষ্টকালের জন্য ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় কলেজের জরুরি একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ চিত্ত রঞ্জন দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যক্ষ চিত্ত রঞ্জন দেবনাথ বলেন, ‘একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কলেজ ক্যাম্পাসে মিছিল, মিটিং, সভা-সমাবেশসহ সব ধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ থাকবে।’ একই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কলেজ ছাত্রাবাস ও কলেজ ক্যাম্পাসের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পুলিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের কাছে ন্যস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘যেকোনো পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কলেজ কর্তৃপক্ষের পূর্বানুমতি ছাড়াই যেকোনো শিক্ষার্থীকে আটক এবং তাঁর কক্ষে তল্লাশিসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবে।’

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫৩ ব্যাচের ছাত্র এবং কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাসান অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে আব্দুল্লাহ আল হাসান দাবি করেন, সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উদ্দেশ্য প্রণোদিতভাবে একজন ডিএসবির সদস্যের সামনে সার্জারি বিষয়ের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন করেছেন। এ ছাড়া বিভিন্ন সময়ে ওই শিক্ষক সরকারবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকেন। নিজের ইচ্ছা অনুযায়ী সরকারদলীয় ছাত্রদের ফেল করানোর কথাও অভিযোগে উল্লেখ করেন।

ওই অভিযোগের পর গত ২৩ ফেব্রুয়ারি সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের বিরুদ্ধে ৫৩ ব্যাচের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ এনে ময়মনসিংহ মেডিকেল কলেজ গেটের সামনে মানববন্ধন করেন এবং তাঁর বহিষ্কার দাবি করেন।

এ ঘটনার পর গত ২৪ ফেব্রুয়ারি গাইনি বিভাগের বিভাগীয় প্রধান তাইয়্যুবা তানজিনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ছাত্রলীগের নেতা ও শিক্ষার্থীকে যৌন হয়রানি করার কোনো সত্যতা না পাওয়ায় গতকাল শনিবার মমেক শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাসানসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :