atv sangbad

Blog Post

সিরাজগঞ্জের তাড়াশে মাদ্রাসার মাঠ দখল করে দোকান, বখাটেরদের উত্যক্তের শিকার ছাত্রীরা

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর। 

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ 

সিরাজগঞ্জের তাড়াশে মাদ্রাসার মাঠ দখল করে দোকান। আর সে দোকান থেকে প্রতিদিনই বখাটেরদের উত্যক্তের শিকার হতে হচ্ছে ছাত্রীদের। এতে অতিষ্ঠ শিক্ষার্থীরা বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষকে জানালেও মিলছে না কোনো প্রতিকার। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার রোকনপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসায় দীর্ঘদিন ধরে এ সমস্যা চলছে।

অবশ্য মাদ্রাসা কর্তৃপক্ষ ওই দোকান অপসারণে বারবার তাগাদা দিলেও দোকানদাররা প্রভাবশালী হওয়ায় উল্টো তাদেরকেই হুমকি দিচ্ছে বলে জানান মাদ্রাসা সুপার মো. দলিলুর রহমান মুক্তা।

রোকনপুর ইসলামী দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আলামিন হোসেন জানান, উপজেলার তালম ইউনিয়নের রোকনপুর ইসলামীয়া দাখিল মাদ্রাসার নিজস্ব খেলার মাঠের পশ্চিম অংশে মাদ্রাসার জায়গা দখল করে ওই এলাকার আব্দুল কুদ্দুস, শাহজাহান, আলামিন, কালাম, খালেক চা ষ্টল ও মুদি দোকান দিয়ে ব্যবসা করছেন। পাশাপাশি সেখানে আরও রয়েছে একটি ভুঁইফোড় ক্লাব ঘর।

এসব দোকানে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বেচাকেনার পাশাপাশি টাকা দিয়ে চলে বখাটেদের কেরাম খেলা। বিশেষ করে সকালে মাদ্রাসা খোলার আগেই এলাকার কিছু বখাটে কেরাম খেলা শুরু করে। আর এ সময় মাদ্রাসার শিক্ষার্থীরা আসা যাওয়া ও মাঠে চলাচল করার সময় তাদেরকে নানাভাবে উত্যক্ত করে থাকে।

তিনি আরও জানান, বিষয়টি নিয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সভায় ওই মাদ্রাসার জায়গায় গড়ে তোলা দোকানগুলো উচ্ছেদের সিদ্ধান্ত হয়। কিন্তু দোকানদারদেরকে একাধিকবার ওই সিদ্ধান্তের কথা জানালেও তারা মাদ্রাসার জায়গা ছাড়ছে না। বরং তারাই উল্টো মাদ্রাসা কর্তৃপক্ষকে নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে। এ নিয়ে মাদ্রাসা পরিচালনা কমিটিই বিব্রত বলেও জানান তিনি।

তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন বলেন, মাদ্রাসার নিজস্ব খেলার মাঠ দখল করে দোকান ও ক্লাব ঘর গড়ে তোলা সম্পূর্ণ অবৈধ। এদের উচ্ছেদে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখিত ঘটনাটির সঠিক তদন্তে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন, এমনটাই আশা করছেন এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :