atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > মাদ্রাসার অধ্যক্ষের অশালীন আচরণে বিব্রত শিক্ষিকা!

মাদ্রাসার অধ্যক্ষের অশালীন আচরণে বিব্রত শিক্ষিকা!

নেত্রকোনা থেকে মোস্তাফিজুর রহমান, এটিভি সংবাদ 

নেত্রকোনার কেন্দুয়ায় এক অধ্যক্ষের অশালীন আচরণে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন এক সহকারী শিক্ষিকা। এ ঘটনাটি ঘটেছে কেন্দুয়া উপজেলার মনকান্দা এমইউ আলিম মাদ্রাসায়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষিকা সুলতানা পারভিন বাদী হয়ে কেন্দুয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি বিষয়টি তিনি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও অবহিত করেছেন।

ভুক্তভোগী শিক্ষিকা লিখিত অভিযোগে বলেন, অধ্যক্ষ মাওলানা এ এম এম মহিব উল্লাহ একজন উগ্রমেজাজী, অশ্রাব্য ভাষা প্রয়োগকারী। তার বোনের চাকরির বিষয়াদি নিয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মহিবুল্লাহ’র সঙ্গে মনোমালিন্য চলে আসছিল। তাকে বিভিন্নভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্টায় লিপ্ত রয়েছেন। লোকমুখে প্রচার করে বেড়াচ্ছেন, তিনি আমাকে বিবাহ করবেন। কর্মস্থলে যাওয়া-আসার সময় তাকে উক্ত্যক্ত করে থাকেন। এমনি পরিস্থিতিতে তার ভয়ে কর্মস্থলে যেতে পারছি না।

হাজিরা খাতায় স্বাক্ষর দিতে দিচ্ছে না। বেতন-ভাতা বন্ধ করে দেয়ার হুমকি দিচ্ছেন তিনি। গত ২২ মে পৌনে ১০টার দিকে ভুক্তভোগী কর্মস্থলে যাওয়ার জন্য ঘর থেকে বের হলে বিয়ে করার প্রস্তাব পাঠাবে জানান। পরে মাদ্রাসায় গেলে কয়েকজন শিক্ষকের সামনেও বিয়ে করার কথা বলেন অধ্যক্ষ। অধ্যক্ষের এহেন আচরণে সহকারী শিক্ষিকা চরম বিব্রতকর অবস্থায় পড়েছেন। ভয়ে ও আত্মসম্মানে ভুক্তভোগী ওই শিক্ষিকা মাদ্রাসায় যেতে পারছেন না। ভবিষ্যতে ওই শিক্ষিকার আরো ক্ষতিসহ নিরাপত্তাহীনতায় ভুগছেন।

কেন্দুয়া থানা পুলিশ ভুক্তভোগীর অভিযোগটি থানায় সাধারণ ডায়েরি করে তদন্তের জন্য আদালতের নির্দেশনা চেয়েছেন। অভিযোগটি তদন্ত করছেন কেন্দুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রোকনুজ্জামান।

এ ব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এ এম এম মহিবুল্লাহ’র (৫০) সাথে মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি রিসিভ করেননি। এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা  উপ-পরিদর্শক (এসআই) রোকনুজ্জামান জানান, বিজ্ঞ আদালতের অনুমতিক্রমে অভিযোগের বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :