atv sangbad

Blog Post

পোস্টার-বিলবোর্ডে ছেয়ে গেছে শিবচর এলাকা

তৌফিকুর রহমান মাসুদ, এটিভি সংবাদ 

পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন আর মাত্র দু’দিন বাকি। বাঙালি জাতির বহুল কাঙ্ক্ষিত সেতুটির বাস্তবায়নকে ঘিরে এক সময়ের অবহেলিত পদ্মার পাড় এখন যেন আলোক ঝলমলে চমকিত এক জনপদ। পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে প্রচার-প্রচারণায় এখন মুখর সারাদেশ। পিছিয়ে নেই মাদারীপুরের শিবচরও। আগামী ২৫ জুন হতে যাচ্ছে পদ্মা সেতুর উদ্বোধন।

আর এ উদ্বোধনকে সামনে রেখে সকলের মধ্যে দেখা দিয়েছে উৎসবমুখর পরিবেশ। রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি পোস্টার, ব্যানার আর বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো শিবচরের জনপথ। চলছে দলীয় বৈঠক, আলোচনা সভা, মিছিল, গণসংযোগ ও মাইকিং। এ অবস্থায় সাধারণ জনগণ চান সব ধরনের সংঘাত এড়িয়ে উৎসবমুখর পরিবেশে পদ্মা সেতুর উদ্বোধন দেখতে।

জানা গেছে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান পদ্মাপাড়ে হলেও সেটি সারাদেশে একযোগে উদযাপন করা হবে। আর সেটি সফলভাবে উদযাপনের জন্য ৬৪টি জেলার সব জেলা প্রশাসককে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিতে মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানিয়েছে সেতু বিভাগ।

মো. মাসুদ রানা নামের এক কলেজ পড়ুয়া ছাত্রের সাথে কথা বলে জানা যায়, চলছে পদ্মা সেতু উদ্বোধনের ক্ষণ গণনার পর্ব। আর এখানেই আনন্দ-উল্লাসের সকল অনুভূতি উপচে পড়ছে। কারণ, পদ্মা সেতু দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের, উন্নয়ন, অগ্রগতি আর সমৃদ্ধির সেতু।

সাইফুল ইসলাম নামের এক ব্যাংকার বলেন, ২৫ জুন আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে পদ্মা সেতু বাস্তবায়ন করা সম্ভব হয়েছে।

পদ্মা সেতু আমাদের জাতিকে অনন্য মর্যাদায় আসীন করেছে। এই অর্জনকে স্মরণীয় করে রাখতে পুরো দেশ ও জাতি এখন ঐক্যবদ্ধ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান জানান, সেতু উদ্বোধন ঘিরে পদ্মা পাড়ের এ অঞ্চলের প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। ইতোমধ্যে পোস্টার, ব্যানার আর বিলবোর্ডে ভরে গেছে এ অঞ্চলের চারপাশ। উদ্বোধন অনুষ্ঠানসহ এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠান যেন নির্বিঘ্নে হয় সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন সকালে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুটি উদ্বোধন করে গাড়িতে শরীয়তপুরের জাজিরাপ্রান্তে আসবেন। জাজিরাপ্রান্তে আরেক দফা আনুষ্ঠানিকতায় অংশ নেবেন। পরে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে জনসভায় বক্তব্য দেবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :