atv sangbad

Blog Post

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এম এ কাইউম

আল-আমিন সরকার, পূবাইল (গাজীপুর), এটিভি সংবাদ 

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পূবাইলবাসীসহ দেশের সর্বস্তরের জনগণকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন, পূবাইল ক্যাবল অপারেটর এসোসিয়েশনের সন্মানিত সভাপতি এম এ কাইউম বেপারি।

পবিত্র ঈদুল আযহা সমাগত, এ উপলক্ষে তিনি বলেন, আমি প্রথমে আমার প্রিয় পূবাইলবাসীসহ দেশের সকল ধর্মপ্রাণ মুসলমান সম্প্রদায়ের প্রতি জানাই পবিত্র ঈদুল আযহার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। সকলের সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন তিনি। এম এ কাইউম বলেন, আমরা আমাদের ইসলাম ধর্মাবলম্বী মানুষদের প্রধান ধর্মীয় উৎসবগুলোর মধ্যে পবিত্র ঈদুল আযহা অন্যতম যা ত্যাগের মহিমায় মহিমান্বিত।

প্রাচীনকাল থেকে ইসলাম ধর্মের রীতিনীতি অনুযায়ী মুসলিম উম্মাহের মধ্যে বারবার ফিরে আসে পবিত্র ঈদ। একে অপরের প্রতি হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে একাত্মতা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক হতে শেখায় পবিত্র ঈদ। এ দিনে পশু কোরবানি করে আল্লাহর সস্তুষ্টি অর্জন করাই মুসলমানদের আনন্দ। এই পবিত্র ঈদুল আযহার দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে ও পাড়া মহল্লায় প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা ও স্রোত। পাশাপাশি পশু কোরবানির মাধ্যমে আমরা যেনো মহান রবের নিকট নিজেদের মন ও আত্মাকে বিলিয়ে দিতে পারি, সে প্রত্যয় যেনো হয় আমাদের চাওয়া ও পাওয়া।

পবিত্র এ দিনে পশু কোরবানি ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে সকল মমিন মুসলমান একে অপরের সাথে নিবিড় বন্ধনে একত্রিত হয়। নামাজ শেষে কোলাকুলির মাধ্যমে প্রত্যেক মুসলমান একজন অপর মুসলমানের খুব কাছাকাছি চলে আসে। বিশেষ মোনাজাত শেষে খাবার ও আত্মীয় স্বজনদের নিয়ে ঘুরাফেরার মধ্য দিয়ে দিনটি ভাল কাটুক এই খুশির বার্তা বয়ে নিয়ে আসুক পবিত্র ঈদুল আযহা।

বর্ষীয়ান এ ব্যক্তি আরও বলেন, ঈদুল আযহা মানে হচ্ছে পশু কোরবানি করা যা মহান আল্লাহ তা’আলাকে রাজি ও সন্তুষ্টি করার উদ্দেশ্যে হযরত ইব্রাহিম (আঃ) তাঁর স্বয়ীয় পুত্র হযরত ইসমাঈল (আঃ) কে কোরবানি করতে গেলে সেখানে আল্লাহ পাক খুশি হয়ে তার স্হলে পশু কোরবানির ব্যবস্হা করে দেন। তাই আমরা যেখানেই পবিত্র ঈদুল আজহা পালন করি না কেনো আত্মীয় স্বজনের পাশাপাশি বাড়ির পাশের দু:স্থ এতিম অসহায় মানুষেরা যেনো কোরবানির অংশ হতে বঞ্চিত না হয়, সে দিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :