atv sangbad

Blog Post

পূবাইলে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে

ঝুট গোডাউন এলাকায় না থাকার দাবি স্থানীয় জনসাধারণের

মো. জুয়েল পাঠান, পূবাইল (গাজীপুর), এটিভি সংবাদ 

গাজীপুর মহানগরের পূবাইল থানাধীন ৪০ নং ওয়ার্ডের মাজুখান পূর্বপাড়া এলাকায় ‘সততা ঝুট ও ক্ষুদ্র ব্যবসায়ী’ নামে একটি ঝুটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৩ জুলাই) সকাল ৬টার দিকে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানায়, ‘সততা ঝুট ও ক্ষুদ্র ব্যবসায়ী’ নামক মালিক সমিতির গোডাউন (পল্লীর গুদামে) আগুন ও ধোঁয়া দেখতে পায়। তারা সাথে সাথে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান জানান, টঙ্গী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রথমে আগুনের নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরবর্তীতে আগুনের তীব্রতা বাড়ার ফলে টঙ্গী থেকে আরও এক ইউনিট ও উত্তরার এক ইউনিটসহ মোট চারটি ইউনিট প্রায় দেড় ঘন্টা যাবত কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তবে টঙ্গী-কালীগঞ্জ সড়কে অবৈধ ইজিবাইকের জন্য ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে পৌঁছাতে কিছুটা বিলম্ব হয়েছে। তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত জানা যায়নি। আগুনের ঘটনা সড়কের পাশে হওয়ায় টঙ্গী-কালীগঞ্জ সড়কে যান চলাচল আগুন নিয়ন্ত্রণে আসার পূর্বমুহূর্ত পর্যন্ত বন্ধ ছিলো।

এঘটনায় সড়কে প্রায় চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

স্থানীয় জনসাধারণের ভাষ্য আবাসিক এলাকায় এ ধরনের গোডাউন থাকলে বসবাসে ঝুঁকি থাকে। তাছাড়া এ ধরনের অগ্নিকান্ড উল্লেখিত এলাকায় পূর্বেও ঘটেছে। স্থানীয়দের দাবি এ ধরনের ব্যবসায়ীক গোডাউন আবাসিক এলাকা থেকে দূরে সরানো না হলে মৃত্যুঝুঁকি থেকেই যাবে। স্থানীয় জনপ্রতিনিধি বিষয়টি নজরে আনবেন বলেও দাবি তাদের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :