atv sangbad

Blog Post

ক্ষমা চাইলেন প্রধান নির্বাচন কমিশনার

সৈকত মনি, এটিভি সংবাদ 

নির্বাচনে ক্ষমতার ব্যবহার নিয়ে তলোয়ার-রাইফেলের ব্যবহার নিয়ে দেয়া বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলমান সংলাপের তৃতীয় দিন মঙ্গলবার আগের ওই বক্তব্যের জন্য ক্ষমা চান তিনি।

মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংলাপে অংশ নিতে আসে ইসলামী ঐক্যজোট। আসছে দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করতে নানা পরামর্শের পাশাপাশি তাদের বক্তব্যে উঠে আসে সংলাপের প্রথম দিনে অস্ত্র নিয়ে প্রতিরোধ সংক্রান্ত সিইসি’র বক্তব্যের বিষয়।

ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপে সিইসি বলেন, ভোটাররা যেন কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে লক্ষ্যে কাজ করছে কমিশন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চায় ইসি। সংলাপে ভোটের নির্বিঘ্ন পরিবেশ, স্পর্শকাতর এলাকায় সেনা মোতায়েন, ইভিএম ব্যবহারসহ ১১ দফা দাবি জানায় ইসলামী ঐক্যজোট।

তবে সকালে কল্যাণ পার্টি আমন্ত্রিত থাকলেও এতে অংশ নেয়নি দলটি। এছাড়া বিকেলে সাম্যবাদী দল ও খেলাফত মজলিসের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন।

সংলাপে এদিন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। এতে সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনারসহ ইসির উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :