atv sangbad

Blog Post

মুন্সীগঞ্জে ৫ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন

মুন্সীগঞ্জ প্রতিনিধি, এটিভি সংবাদ 

দেশে অবৈধ গ্যাস-বিদ্যুৎ সংযোগ নিয়ে জাতীয় অনলাইন নিউজ পোর্টাল এটিভি সংবাদ ডটকমে সংবাদ প্রকাশিত হওয়ার পর থেকে বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নজরে আসে এবং অবৈধ সংযোগ বিচ্ছিন্নে কাজ শুরু করেন। এরই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন টেঙ্গারচর ও ভবেরচর ইউনিয়নের ৪ গ্রামের ৫ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

গতকাল (১৬ অক্টোবর) সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত অভিযান পরিচালনা করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এদিকে অভিযান চলাকালে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করায় মো. মোশারফ হোসেন নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা আর্থিক দণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

গজারিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জি এম রাশেদুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা যায়, গজারিয়া উপজেলা এলাকায় স্থানীয় দালালচক্র মোটা অংকের অর্থের বিনিময়ে এলাকায় অবৈধ গ্যাস সরবরাহ করে। ফলে সংলগ্ন এলাকায় শিল্প প্রতিষ্ঠানের গ্যাস সরবরাহ কমে গিয়ে উৎপাদন ব্যাহত হচ্ছিল।

ksrm

এ বিষয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে মূল সঞ্চালন লাইন থেকে ৩ ইঞ্চি ব্যাসার্ধের পাইপের মাধ্যমে টেঙ্গারচর ও ভবেরচর ইউনিয়নে অবৈধ আবাসিক সংযোগ নেয়া হয়। মিরেরগাঁও, উত্তর শাহপুর, বৈদ্যেরগাঁও, আনারপুরা ওই ৪ গ্রামের প্রায় ৫ হাজার রাইজার গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

অবৈধ গ্যাস সংযোগের অপরাধে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ সংযোগ বিচ্ছিন্নের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এমন আরও অন্য ইউনিয়নে অবৈধ সংযোগ রয়েছে, সেগুলোতেও শিগগিরই অভিযান চালাবো।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গজারিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জি এম রাশেদুল ইসলাম জানান, দুপুর থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার কাজ করছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :