atv sangbad

Blog Post

বাজারে ফের বাড়ল মুরগি ও ডিমের দাম

সৈকত মনি, এটিভি সংবাদ 

বাজারে প্রায় সকল পণ্যের দামই এখন চড়া। নিম্ন আয়ের মানুষ থেকে মধ্যবিত্ত সকলের নাভিশ্বাস অবস্থা। এরই মধ্যে বেড়েছে মুরগি ও ডিমের দাম।

আজ শুক্রবার (২১ অক্টোবর) রাজধানীর বিভিন্ন কাচাবাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকায়। আগের সপ্তাহে ব্রয়লার মুরগির কেজি প্রতি ছিল ১৭০ টাকা। সোনালি মুরগির কেজি ৩২০ থেকে ৩৩০ টাকা। আর লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ৩০০ টাকা কেজিতে। দাম বেড়েছে ফার্মের মুরগির ডিমের। লাল ডিম ডজন বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকায়। আগের সপ্তাহে লাল ডিম বিক্রি হয়েছে ১৪০ টাকায়। হাঁসের ডিমের ডজন ১৯০ থেকে ১৯৫ টাকা।

দেশি মুরগির ডিমের ডজন ২১০ থেকে ২২০ টাকা।

বাজারে গরুর মাংসের কেজি ৭০০ থেকে ৬৮০ টাকায় বিক্রি হচ্ছে। খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে ৮৫০ থেকে ৯০০ টাকায়।

ksrm

সবজির বাজারে দেখা যায়, আকার ভেদে বাঁধাকপি বিক্রি হচ্ছে ৫০ টাকায়, শসা প্রতি কেজি ৮০ টাকা, লম্বা বেগুন ৮০ টাকা, গোল বেগুন ১০০ থেকে ১২০ টাকা, টমেটো ১৪০ টাকা, সিম ১২০ থেকে ১৪০ টাকা, করলা ৮০ টাকা কেজি, চাল কুমড়া ৫০ থেকে ৬০ টাকা, লাউ আকারভেদে ৫০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়া কেজি ৫০, চিচিঙ্গা ৬০, পটল ৬০, ঢেঁড়স ৭০, কচুর লতি ৮০, কাঁচা পেঁপে ৪০, বরবটি ৮০, ধুনধুল ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বাজারে কাচামরিচ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৭০ থেকে ৮০ টাকায়। কাচা কলার হালি ৩০ থেকে ৪০ টাকা, লেবুর হালি ১৫ থেকে ২০ টাকা। বাজারে আলুর কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। দেশি পিয়াজের কেজি ৪০ থেকে ৫০ টাকা, ভারতীয় পিয়াজের কেজি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। রসুনের কেজি ৪০ থেকে ৪৫ টাকা, চায়না রসুন বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকায়। আদার কেজি ৯০ থেকে ১১০ টাকা।

বেড়েছে খোলা চিনির দাম। এ বাজারে প্রতি কেজি চিনিতে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকায়। লাল চিনি বিক্রি হচ্ছে ১০৫ টাকায়।  দেশি মসুর ডালের কেজি ১৪০ টাকা, ইন্ডিয়ান মসুর ডাল ১০০ টাকা। লবণের কেজি বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪০ টাকায়। আর ভোজ্যতেল বিক্রি হচ্ছে ১৭৮ টাকা লিটার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :