atv sangbad

Blog Post

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় গোপালগঞ্জে প্রস্তুত ১৫৪ সাইক্লোন শেল্টার

গোপালগঞ্জ প্রতিনিধি, এটিভি সংবাদ 

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে গোপালগঞ্জ জেলা প্রশাসন। খুলে দেওয়া হয়েছে জেলার ১৫৪টি সাইক্লোন শেল্টার। ঘূর্ণিঝড়ের প্রভাবে রাত থেকেই জেলায় ভারি বৃষ্টিপাত শুরু হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাং আঘাত হানতে পারে উপকূলীয় ও তার আশপাশের ১৯টি জেলার মধ্যে গোপালগঞ্জ জেলাও রয়েছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি কমিটির তিনটি জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলার ১৫৪টি সাইক্লোন সেন্টার খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যে কেউ অনিরাপদ মনে করলে সাইক্লোন সেন্টারগুলোতে আশ্রয় নিতে পারবে।

jagonews24

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলা ও পরবর্তী পরিস্থিতি সামলানোর জন্য প্রস্তুত রাখা হয়েছে মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবীদের। কেউ আঘাতপ্রাপ্ত বা অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে চিকিৎসা সেবা দেওয়া হবে। এজন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম। কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেলে কন্ট্রোল রুম নাম্বারে ফোন দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে জেলায় রাত থেকে শুরু হয় ভারি বৃষ্টিপাত। বয়ে যাচ্ছে বাতাস। ছাতা নিয়ে বাইরে বের হয়েছে সাধারণ মানুষ। তবে ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া মানুষেরা। রাত থেকে বৃষ্টির মাত্রা বেড়ে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত বৃষ্টিপাত থাকবে বলে জানিয়েছেন গোপালগঞ্জ আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সুফিয়ান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :