atv sangbad

Blog Post

বর্তমান সরকার টিকে আছে গায়ের জোরে : মোশাররফ

কুমিল্লা প্রতিনিধি, এটিভি সংবাদ

আওয়ামী লীগ সরকার কী করে ক্ষমতায় আছে সেটা জনগণ জানে। এখন দেখবেন বিদেশ থেকে কাউকে দাওয়াত দেয়া হয় না। বিদেশ থেকে বলা হয় বাংলাদেশ সরকার হাইব্রিড সরকার। এ দেশে গণতন্ত্র নেই, এ দেশের সরকার রাজনীতির মাঠে এককভাবে থাকতে চায়। বর্তমানে গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে। স্বৈরশাসক আপষে বিদায় হয় না, তাদের অভ্যুত্থানের মাধ্যমে বিদায় করতে হবে।

গতকাল (৪ ফেব্রুয়ারি) কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক এবং সাবেক সংসদ সদস্য হাজী আমিনুর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিভাগীয় সমাবেশ কর্মসূচিতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এই সরকার রাজনৈতিকভাবে এতটাই দেউলিয়া হয়ে গেছে যে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দেয় না, এই সরকার ভয় পায়। আমরাও বুঝে গেছি, এই সরকার যতদিন ক্ষমতায় আছে তারেক রহমানকে ততদিন দেশে আনা সম্ভব হবে না। আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে তারেক রহমানকে আমরা দেশে ফিরিয়ে আনবো।

ততদিন আমাদের আন্দোলন চলবে। তিনি বলেন, এই সরকারের এত দমন, নির্যাতন, মামলা, হামলাকে বিএনপি’র নেতাকর্মীরা এখন আর ভয় পায় না। বিএনপি’র কর্মসূচিগুলোতে নেতাকর্মীদের অংশগ্রহণ সেটাই প্রমাণ করে। আজও সারা দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ হচ্ছে, লাখ লাখ লোক সমাবেশে অংশ নিচ্ছে। এই সরকার প্রাইমারি থেকে হাই স্কুলের সব পাঠ্যপুস্তকে পরিবর্তন এনেছে। পেপার-পত্রিকা খুললেই দেখা যায়, পাঠ্যপুস্তকগুলোতে আমাদের দেশীয় সংস্কৃতি, আমাদের সমাজব্যবস্থাকে ভূলুণ্ঠিত করেছে। পাঠ্যপুস্তকগুলোতে দেশের ইতিহাসকে বিকৃত করে কোমলমতি শিক্ষার্থীদের ভুল ইতিহাস শেখাচ্ছে।

ksrm

অতএব, এ দেশের জনগণ সিদ্ধান্ত নিয়েছেন। যারা গণতন্ত্র হত্যা করেছে, তারা গণতন্ত্র ফিরিয়ে দিতে পারবে না। এই সরকার ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করেছে, তারা কখনো ভোটের অধিকার ফিরিয়ে দিতে পারবে না। দেশের অর্থনীতিকে যারা ধ্বংস করেছে, অর্থনীতিকেও তারা কখনো মেরামত করতে পারবে না।

খন্দকার মোশাররফ বলেন, আপনারা দেখেছেন ২০-২৫ দিন আগে একবার বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। এখন আবার নতুন করে বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি, তার লাগাম টানতে পারছে না সরকার। গ্যাসের দাম বৃদ্ধি করেছে, নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বৃদ্ধি করেছে। এর প্রভাব কার ওপর পড়ছে? এ দেশের সাধারণ মানুষের ওপর পড়ছে। অথচ তারা জনগণের টাকা লুট করে বিদেশে পাচার করছে। একেকজন বড়লোক থেকে আরও বড়লোক হচ্ছে। এই কারণে দ্রব্যমূল্যের এত ঊর্ধ্বগতি। তারা যা লুটপাট করেছে, দ্রব্যমূল্যের আজ যে ঊর্ধ্বগতি, তা আর এই সরকার কমাতে পারবে না।

তিনি আরও বলেন, জনগণ জানে এই সরকার দিনের ভোট রাতে দেয়ার সরকার। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। আওয়ামী লীগ সরকার এখন নতুন খেলায় মেতে উঠেছে। তারা আমাদের নেতাকর্মীদের কথায় কথায় গ্রেপ্তার করছে। মাস খানেক আগে আপনাদের সাংগঠনিক সম্পাদককে ও গ্রেপ্তার করেছিল। এতে বিএনপি দুর্বল হয় নাই, বিএনপি আরও শক্তিশালী হয়েছে।

বিএনপি’র কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি দাবি করে বিএনপি’র স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জেলখানায় আর জায়গা নেই। রাজনৈতিক কর্মীদের বন্দি করে রাখা হয়েছে। দু’জনের সেলে ৭-৮ জন করে রাখা হচ্ছে। বিএনপি’র নেতাদের জেলে ভরে, মামলা দিয়ে, গুম-খুন করে ১৫ বছর ধরে ক্ষমতায় টিকে আছে এই সরকার।
প্রসঙ্গত, ১০ দফা দাবিতে সারা দেশে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। বিএনপি’র কুমিল্লা বিভাগীয় সমাবেশ কুমিল্লা টাউনহল মাঠে অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপি’র কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোশতাক মিয়া, বিএনপি’র ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এস এ কে আকরামুজ্জামান, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিনসহ অন্য শীর্ষ নেতারা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :