atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির কর্ণধারদের বিচার শুরু

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির কর্ণধারদের বিচার শুরু

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এএম জুলফিকার হায়াত দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ এপ্রিল দিন ঠিক করে দেন।

এদিন আসামি রাসেলকে কারগার থেকে আদালতে হাজির করা হয়। তার পক্ষে অ্যাডভোকেট আহসান হাবীব অব্যাহতি চেয়ে শুনানি করেন। অন্যদিকে শামীমা আদালতে উপস্থিত হননি। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আলমগীর হোসেন নামে এক গ্রাহক বাদী হয়ে ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাড্ডা থানায় মামলা করেন।

ksrm

মামলার এজাহারে বলা হয়, বাদী ইভ্যালি অ্যাপের মাধ্যমে দুটি আইডি দিয়ে ২৮ লাখের বেশি টাকার পণ্যের অর্ডার করেন। অর্ডার করা পণ্যগুলো ৪৫ কার্যদিবসের মধ্যে দেওয়ার কথা থাকলেও সাত মাস পেরিয়ে গেলেও তা বুঝে পাননি। ইভ্যালি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগ করলে তারা পণ্য ডেলিভারি দেওয়ার আশ্বাস দিয়েও সময়ক্ষেপণ করেন।

এজাহারে আরও বলা হয়, আসামিরা সারা দেশের অসংখ্য গ্রাহক থেকে কম মূল্যে পণ্য বুঝিয়ে দেওয়ার কথা বলে ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করেছেন। তদন্ত শেষে ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর রাসেল ও শামীমার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন সিআইডি পুলিশের উপ-পরিদর্শক প্রদীপ কুমার দাস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :