atv sangbad

Blog Post

আচরণবিধি লঙ্ঘনের দায়ে আজমত উল্লাহ’র কাছে ব্যাখ্যা চায় ইসি

ওবায়দুল কবির, এটিভি সংবাদ 

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খানের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সে বিষয়ে তার ব্যাখ্যা চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার ইসির এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ৭ মে আজমত উল্লাহ খানকে ইসিতে তলব করা হয়েছে। ইসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের সময় গাজীপুর সিটি নির্বাচনের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খানকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য ব্যাখ্যা তলব করা হয়। তা সত্ত্বেও আজ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান সভা করে প্রার্থী আজমত উল্লা খানের পক্ষে ভোট চেয়েছেন; যেখানে তিনি উপস্থিত ছিলেন। এটি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত হয়েছে। এই কার্যক্রম সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৫ এর পরিপন্থী। আচরণ বিধিমালার বিধি ৫ লঙ্ঘনের জন্য বিধি ৩২ অনুযায়ী প্রার্থিতা বাতিলের বিধান রয়েছে।

গাজীপুর সিটি নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থী আজমত উল্লাহ খানকে ইতিপূর্বে সতর্ক করা সত্ত্বেও প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচারণা চালানোর ফলে আচরণ বিধিমালার ৫ বিধি ভঙ্গের দায়ে কেন তার প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়ে নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ৭ মে বেলা ৩টায় ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সভায় সিদ্ধান্ত নিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :