atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > বুটেক্সে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

বুটেক্সে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

বুটেক্স প্রতিনিধি, এটিভি সংবাদ 
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা-কর্মচারী সমিতি ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অঙ্গসংগঠন।
এ সময় উপস্থিত ছিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান, রেজিস্ট্রার কাবেরী মজুমদার, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থী বৃন্দ।
২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে নানা আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। শুরুতে উপাচার্যের হাতে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর প্রভাত ফেরিতে অংশ নেয় উপস্থিত সকলে। ফিরে এসে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং অন্যান্য উপস্থিত সকলে।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, “নিজের সংস্কৃতিকে ধরে রাখতে শিখলে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে সেটা চর্চা করা যায়। আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে পরবর্তী প্রজন্মকে আমরা কোন সংস্কৃতির দিকে ঠেলে দিচ্ছি। এরপর তিনি প্রত্যেককে আহ্বান জানান যারা ভাষার জন্য শহীদ হয়েছে তাদের সম্মান যাতে কোনো অংশে ক্ষুণ্ন না হয় সে বিষয়ে সচেতন থাকতে।”
একপর্যায়ে বুটেক্স ডিবেটিং ক্লাব কর্তৃক প্রদর্শনী বিতর্কের আয়োজন করা হয়। এরপর উপস্থিত শিক্ষকগণ তাদের মূল্যবান বক্তব্য দেন। এছাড়াও বিভিন্ন নেতৃবৃন্দ তাদের বক্তব্য রাখেন। সব শেষে সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :