atv sangbad

Blog Post

আইওএম মহাপরিচালক আজ ঢাকায় আসছেন

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ:

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার(আইওএম) মহাপরিচালক অ্যামি পোপ ঢাকায় আসছেন ।আজ রোববার তিনি বাংলাদেশে আসবেন। আইওএম মহাপরিচালক অ্যামির সফরের সময় অভিবাসন এবং রোহিঙ্গা সমস্যাগুলিকে ফোকাস করা হবে।

সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রধানরা ঢাকা সফর করবেন বলে জানা গেছে। আইওএম মহাপরিচালক অ্যামি পোপকে দিয়ে সফর শুরু হবে।
আইওএম মহাপরিচালক ৫ থেকে ৯ মে পর্যন্ত বাংলাদেশ সফর করবেন পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের মাধ্যমে এমি তার সফর শুরু করবেন।

জাতিসংঘের জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) নির্বাহী পরিচালক ড. নাতালিয়া কানেম চলতি মাসের মাঝামাঝি ঢাকা সফর করবেন বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে । এ ছাড়া চলতি মাসের শেষের দিকে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) মহাসচিব আর্সেনিও ডমিঙ্গুয়েজের ঢাকায় আসার কথা রয়েছে।

ঢাকা সফরকালে আইওএম মহাপরিচালক, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গেও বৈঠক করবেন এমি।

অ্যামি পোপ ২০২৩ সালের ১ অক্টোবর আইওএম -এর মহাপরিচালক হিসাবে তার পদ গ্রহণ করেন৷ তিনি সংস্থার ৭৩ বছরের ইতিহাসে প্রথম মহিলা মহাপরিচালক হন ৷ আইওএম-এ যোগদানের আগে, অ্যামি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভিবাসন বিষয়ক সিনিয়র উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। এর আগে তিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ডেপুটি হোমল্যান্ড সিকিউরিটি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

যাইহোক, ২০২৩ সালে, আন্তর্জাতিক অভিবাসন সংস্থার তৎকালীন মহাপরিচালক উইলিয়াম লেসি সুইং বাংলাদেশ সফর করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :