atv sangbad

Blog Post

আনোয়ার খান মডার্ন হাসপাতালে এডিসের লার্ভা, লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ

হাসপাতাল ভবন, বেজমেন্ট ও স্টোর হাউজসহ ছয় স্পটে মশার লার্ভা পাওয়ায় আনোয়ার খান মডার্ন হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

শনিবার (২৯ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জরিমানা আরোপ ও আদায় করেন। আনোয়ার খান মডার্ন হাসপাতালের জেনারেল ম্যানেজার নুরুল আমিন নেওয়াজকে এ জরিমানা করা হয়।

এ ছাড়া শনিবার দক্ষিণ সিটির আওতাধীন বনশ্রী, নবাবগঞ্জ, লালবাগ, আগামসি লেন, বাংলাদেশ মাঠ, পশু হাসপাতাল, হাজি আবদুল মজিদ লেন, পাঁচ ভাই ঘাট লেন, নাসির উদ্দিন সরদার লেন, স্বামীবাগ, শ্যামপুর বালুর মাঠ, গ্রিন মডেল টাউন, মান্ডা ও মুগদা এলাকায় আরও ৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসব অভিযানে ১৪ স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় মোট তিন লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক ধানমন্ডি-১৫ এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। আদালত এ সময় আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও আরেক বাসাবাড়িতে মশার লার্ভা পান। এরপর আনোয়ার খান মডার্ন হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর-আল-নাসিফ ৩ নম্বর ওয়ার্ডের বনশ্রী এলাকায় ৫৬টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। এসময় ২টি ভবনে মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় এক লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান ২৩ নম্বর ওয়ার্ডের নবাবগঞ্জ ও লালবাগ এলাকায় ৫৭টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় মশার লার্ভা পাননি।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ৩৩ ও ৪২ নম্বর ওয়ার্ডের আগামসি লেন, বাংলাদেশ মাঠ, পশু হাসপাতাল, হাজি আবদুল মজিদ লেন, পাঁচ ভাই ঘাট লেন ও নাসির উদ্দিন সরদার লেনে ১৭৫টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন। এসময় মশার লার্ভা পাওয়ায় ৫টি স্থাপনার বিরুদ্ধে ৩০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৪০ নম্বর ওয়ার্ডের স্বামীবাগ এলাকায় ৩৯টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। তিনি ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ৫৪ নম্বর ওয়ার্ডের শ্যামপুর বালুর মাঠ এলাকায় ৬৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। এসময় ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সাত নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাওসীফ রহমান ৭১ নম্বর ওয়ার্ডের গ্রিন মডেল টাউন এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। এসময় ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এদিনের অভিযানে সর্বমোট ৪৮২টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়। এ সময় ১৪টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১৪ মামলায় সর্বমোট ৩ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :